ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ দেশে করোনায় আরো দু’জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৭০ ■ যুক্তরাষ্ট্রে মৃত্যু ৭ হাজার, আক্রান্ত ৩ লাখ ■ করোনায় আক্রান্ত র‌্যাব সদস্য, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন ■ বিশ্বে মৃতের সংখ্যা ৫৯ হাজার অতিক্রম ■ করোনার ভয়াল থাবায় লন্ডভন্ড যুক্তরাষ্ট্র ■ বিশ্বে প্রতি মিনিটে ৪ জনের মৃত্যু ■ ইতালিতে আজও মৃত্যুর মিছিলে ৭৬৬ জন ■ সর্দি জ্বরে বৃদ্ধের মৃত্যু, আতঙ্কে জনশূন্য গ্রাম ■ করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হলে বিশ্বব্যাপী খাদ্য সংকট ■ দুইদিনে তাবলিগ জামাতের ৬৪৭ জন আক্রান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘন্টায় ৫৬২ জনের মৃত্যু ■ যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড ৬৮৪ জনের মৃত্যু
সৈয়দপুরে ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা উদ্বোধন
আব্দুর রশিদ শাহ, নীলফামারী
Published : Sunday, 23 February, 2020 at 9:55 PM

সৈয়দপুরে ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা উদ্বোধন

সৈয়দপুরে ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা উদ্বোধন

নীলফামারীর সৈয়দপুরে ৩ দিন ব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পন্য ও প্রযুক্তি মেলা উদ্বোধন করা হয়েছে। ২৩ ফেব্র“য়ারী রবিবার বিকালে শহরের রেলওয়ে পুলিশ ক্লাবে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন  নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলীম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) মোঃ জয়দুল ইসলাম, বাংলাদেশ লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির (বাশিমাস) কেন্দ্রীয় সভাপতি আব্দুর রাজ্জাক, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, রয়েলেক্স মেটাল ইন্ডাষ্ট্রিজ (নোয়া ব্রান্ড) এর ব্যবস্থাপনা পরিচালক রাজু কুমার পোদ্দার, এমপি রাবেয়া আলীমের ছেলে পেট্রো মেকানিক্যাল ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, বাশিমাস সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সদস্য শফিউল আলম বাবু প্রমুখ।

বাশিমাস সৈয়দপুর শাখার সভাপতি ও পৌর ১১ নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পুর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকার্স এসোসিয়েশনের সৈয়দপুর শাখা সভাপতি ও শাহজালাল ইসলামী ব্যাংকের সৈয়দপুর শাখা ব্যবস্থাপক মোঃ কারিমুলাহসহ বাশিমাস এর পাবনা, নওগাঁ, গাইবান্ধা, বগুড়া, যশোর, দিনাজপুর, রংপুর অ লের সভাপতি-সাধারণ সম্পাদকসহ কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মেলায় প্রায় ৩৫টি স্টলে সৈয়দপুরের ক্ষুদ্র লাইন ইঞ্জিনিয়ারিং শিল্প প্রতিষ্ঠানের স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন শিল্প মেশিন ও যন্ত্রাংশ প্রদর্শন করা হয়েছে। এগুলে দেখে আমন্ত্রিত অতিথিবৃন্দ বিস্ময় প্রকাশ করে বলেন, এত উন্নতমানের মেশিন ও যন্ত্রাংশ যে লোকালভাবে উৎপাদন করা সম্ভব তা নিজ চোখে না দেখলে বিশ্বাস হতো না। অথচ আমরা দেশের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে প্রয়োজনীয় মেশিন ও যন্ত্রাংশ বিদেশ থেকে অনেক উচ্চ মূল্যে ক্রয় করে আনি। এখন থেকে যদি প্রতিটি শিল্প প্রতিষ্ঠান মালিকরা সৈয়দপুরে উৎপাদিত এসব পন্য ও প্রযুক্তি ব্যবহার করেন তাহলে যেমন সাশ্রয় হবে তেমনি অতি অল্প সময়ে মান সম্পন্ন জিনিস পাবেন। সেসাথে দেশের অর্থনীতিতে ব্যাপক প্রভাব পড়বে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  সৈয়দপুর   ইঞ্জিনিয়ারিং   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft