ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু ■ এবার করোনায় স্পেনের রাজকুমারীর মৃত্যু ■ আমার ঘরে আমার স্কুল চালুর কারণ জানালেন শিক্ষামন্ত্রী ■ খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি ■ জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্য, পুরো গ্রাম লকডাউন ■ করোনা দুশ্চিন্তায় জার্মান মন্ত্রীর আত্মহত্যা ■ আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্রী নিহত, আহত ১০ ■ ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৬, নতুন আক্রান্ত ১০৬ ■ ভারতে লকডাউনে লাখ লাখ মানুষ অনাহারে! ■ খুলনায় করোনা ইউনিটে থাকা রোগীর মৃত্যু ■ শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক ■ ডিএনসিসি মার্কেট হচ্ছে করোনা হাসপাতাল
ইতালিতে ভয়ঙ্কর রূপে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস
কাওছার হাওলাদার, ইতালি
Published : Monday, 24 February, 2020 at 12:46 PM, Update: 28.02.2020 12:12:06 AM

করোনাভাইরাস

করোনাভাইরাস

ইতালিতে ভয়ঙ্কররূপে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যা একশত ছাড়িয়েছে। শুধু ইতালির উওরের Codogno শহরেই আক্রান্ত ৮৯ জনকে চিহ্নিত করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত দু’দিনে মৃত্যু হয়েছে ৩ জনের। এই তথ্য আজ ২৩ ফেব্রুয়ারী নিশ্চিত করেছে ইতালির স্বাস্থ্যমন্ত্রনালয়।

চীনের বাইরে ইউরোপের মধ্যে প্রথম শহর হিসেবে ইতালির উওরের Codogno শহরের ৫০ হাজার বাসিন্দারদেরকে নিজ নিজ ঘরে গৃহবন্দি থাকার নির্দেশ গতকালই জারী করেছে ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে। Codogno শহর থেকে কোন মানুষকে বের হতে দেয়া হচ্ছেনা। অন্য শহর থেকে কোন মানুষকেও এই শহরে ঢুকতে দেয়া হচ্ছেনা !

এছাড়া ইতালির মিলান, venice, ganova, লদী, bergamo, সেস্তো সানজোয়ানি সহ প্রায় ১০ টি শহরে করণা ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে। এদিকে মিলান ভেনিসসহ বিভিন্ন অঞ্চলের স্কুল অস্থায়ীভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে এবং সকল ধরনের আচার-অনুষ্ঠান থেকেও বিরত থাকার আহ্বান জানিয়েছেন কর্তৃপক্ষ।

আজ রবিবার অনেক খোলা বাজারে লোকসমাগম ছিল অত্যন্ত কম। অনেক মার্কেট ছিল বন্ধ। এখনো বাংলাদেশীদের এ রোগে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি তবে প্রবাসী বাংলাদেশিসহ সকলের মধ্যেই আতঙ্ক বিরাজ করছে। পাবলিক বাস, মেট্রো ট্রেনে যাতায়াত না করার পরামর্শ ও ব্যাপক প্রতিরোধ ও সচেতনতামূলক প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে দেশটির পক্ষ থেকে।

এছাড়া বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকেও ব্যাপক প্রচারণা করে যাচ্ছেন বাংলাদেশিরা। প্রয়োজন ব্যতীত বাইরে না গিয়ে বাসায় অবস্থান করছেন জনসাধারণ আর বাইরে গেল মাস্ক ব্যবহারের পরামর্শ দিচ্ছেন। অন্যদিকে এসব শহরগুলোর বার-রেস্টুরেন্টগুলোর প্রায় অচল অবস্থা।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ইতালি   করোনাভাইরাস  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft