ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু ■ এবার করোনায় স্পেনের রাজকুমারীর মৃত্যু ■ আমার ঘরে আমার স্কুল চালুর কারণ জানালেন শিক্ষামন্ত্রী ■ খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি ■ জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্য, পুরো গ্রাম লকডাউন ■ করোনা দুশ্চিন্তায় জার্মান মন্ত্রীর আত্মহত্যা ■ আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্রী নিহত, আহত ১০ ■ ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৬, নতুন আক্রান্ত ১০৬ ■ ভারতে লকডাউনে লাখ লাখ মানুষ অনাহারে! ■ খুলনায় করোনা ইউনিটে থাকা রোগীর মৃত্যু ■ শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক ■ ডিএনসিসি মার্কেট হচ্ছে করোনা হাসপাতাল
জমি নিয়ে বিরোধ
বদরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫
আফরোজা বেগম, রংপুর
Published : Monday, 24 February, 2020 at 9:54 PM


বদরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫রংপুরের বদরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে একজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

সোমবার (২৪ফেব্রুয়ারি) সকালে উপজেলার রামনাথপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর এলাকার বালাপাড়ায় মারধরের এঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, বদরগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ গোলজার হোসেনের সাথে ১০ একর ৪২ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে জ্যেঠাতো ভাই নূর আলম ও আব্দুল হাকিমের সাথে। এনিয়ে নিম্ন আদালত থেকে শুরু করে উচ্চ আদালত পর্যন্ত মামলা চলমান রয়েছে। নূর আলমের দাবী- উচ্চ আদালতে জজ আদালতের রায় ও ডিক্রী রদ করা হয়েছে। এছাড়া ছয় মাসের মধ্যে রংপুর জজ আদালতকে মামলার পুণরায় শুনানি করে পূর্ণাঙ্গ ও সঠিক রায় দেয়ার জন্য নির্দেশ প্রদাণ করা হয়েছে।

এ অবস্থায় গোলজার হোসেন গায়ের জোরে জমিতে প্রবেশের চেষ্টা করেন। এতে পরিবারের নারী ও পুরুষ সদস্যরা বাধা দিতে গেলে মারধরের শিকার হন। বর্তমানে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এরা হলেন- বালাপাড়ার সাদেকুলের স্ত্রী রওশন আরা(৪৫), জোহানুর রহমানের স্ত্রী রফিকা বেগম(৩০), আক্তার হোসেনের স্ত্রী নারগিস বেগম(৪০), সবুজ ইসলামের স্ত্রী তসকিনা(১৯), শফিকুল ইসলামের স্ত্রী রেহেনা পারভিন(৩৫), রফিক উদ্দিনের স্ত্রী আসিমন নেছা(৬০), শাহজাহানের স্ত্রী শামসুন্নাহার(৬০), আব্দুল হাকিমের স্ত্রী মাহফুজা খাতুন(৪৫) এবং মধুপুর ইউনিয়নের কাজীরহাট এলাকার আব্দুল মান্নানের ছেলে আব্দুর রহিম(৬০)।

এদিকে গোলজার হোসেনের দাবী- নিম্ন আদালত থেকে শুরু করে উচ্চ আদালতের রায় তার পক্ষেই রয়েছে। কিন্তু প্রতিপক্ষের লোকজন গায়ের জোরে জমি চাষাবাদে বাধা দিচ্ছে। তিনি বলেন, আব্দুল হাকিম ও নূর আলমের লোকজনকে কেউ মারধর করেনি। বরং তারাই আমার লোকজনকে পিটিয়ে আহত করেছে। তার দেয়া তথ্য মতে- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন তার পক্ষের রুবেল ইসলামের স্ত্রী শামিমা আক্তার ইতি (২৩), গোলজার হোসেনের স্ত্রী খুরশিদ জাহান (৪৫), আমজাদ হোসেনের স্ত্রী আলেমা বেগম(৫৫)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মোবাশ্বির জানান- মাহফুজা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকীরা শঙ্কামুক্ত হওয়ায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে দুপুর দেড়টা পর্যন্ত থানায় কোন অভিযোগ হয়নি। বদরগঞ্জ থানার ওসি(তদন্ত) আরিফ আলী  ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। অভিযোগ পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  বদরগঞ্জ   জমি   প্রেরণ   স্বাস্থ্য কমপ্লেক্সে   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft