ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন ■ বিশ্বব্যাপী ১ লাখ ছাড়ালো মৃতের সংখ্যা ■ লকডাউন নোয়াখালী ■ প্রস্তুত ১০ জল্লাদ ■ মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে পরিবার ■ ১৪ ভাগ নিম্নআয়ের মানুষের ঘরে কোন খাবার নেই ■  ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে মার্কেট ■ ২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ ■ কুমিল্লা লকডাউন ঘোষণা ■ পণ্যবাহী ট্রাক-অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হচ্ছে যাত্রী ■ সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা ■ পত্রিকার সাংবাদিকও করোনায় আক্রান্ত
আওয়ামী লীগের মনোনয়ন পেল জুয়েল
চাঁদপুর পৌরসভা নির্বাচনে ৩ দলের মেয়র প্রার্থী চূড়ান্ত
প্রবীর চক্রবর্তী, চাঁদপুর
Published : Monday, 24 February, 2020 at 11:45 PM

চাঁদপুর পৌরসভা নির্বাচনে ৩ দলের মেয়র প্রার্থী চূড়ান্ত

চাঁদপুর পৌরসভা নির্বাচনে ৩ দলের মেয়র প্রার্থী চূড়ান্ত

চাঁদপুর পৌরসভা নির্বাচন আগামী ২৯ মার্চ। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি। রাজনৈতিক দলগুলো থেকে একাধিক মেয়র প্রার্থী থাকলেও সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণবভনে বাংলাদেশ আওয়ামী লীগ এর স্থানীয় সরকারি জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীদের নামের তালিকা লিখিত আকারে প্রকাশ হয়। প্রকাশিত তালিকায় চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মো. জিল্লুর রহমান নাম ঘোষণা করা হয়।

 ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে একক প্রার্থী হিসেবে সাবেক পৌর চেয়ারম্যান সফিকুর রহমান ভূঁইয়ার নাম ঘোষণা করা হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৯টায় চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক এর মুনিরা ভবনে আনুষ্ঠানিকভাবে সফিকুর রহমান ভুঁইয়ার নাম ঘোষণা করা হয়।

অপরদিকে গত ২১ ফেব্রুয়ারি সকাল ১১টায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌর আওয়ামী লীগের উদ্যোগে পৌর নির্বাচন উপলক্ষ্যে জেলা ও পৌর নেতৃবৃন্দকে নিয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা কমিটির সভাপতিসহ ৫জন এবং পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মেয়র প্রার্থী হিসেবে আগ্রহ প্রকাশ করেন। সেই আলোকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৬জনের নাম তালিকা কেন্দ্রে পাঠানো হয়।

এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর পক্ষ থেকে কেন্দ্রীয় সংগঠন থেকে প্রার্থী মনোনীত করা হয়েছে জেলা সংগঠনের নেতা মামুনুর রশিদ বেলালকে। তিনি সেই আলোকে সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর জেলা নির্বাচন অফিস থেকে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়া অন্য কোন রাজনৈতিক দল থেকে এখন পর্যন্ত মেয়র পদে প্রার্থীর আনুষ্ঠানিক ঘোষণা গণমধ্যমে আসেনি।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  চাঁদপুর পৌরসভা   নির্বাচন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft