ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল ■ রোববার থেকে সীমিত আকারে ব্যাংক চালু থাকবে ■ করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার ■ সময় ফুরাবার আগেই চিন্তা করতে হবে কোন পথে হাঁটবো? ■ করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী ■ ব্রিটেনে ২৪ ঘণ্টায় ২৬০ জনের মৃত্যু ■ করোনা পরীক্ষার কিট তৈরি করলেন ভারতীয় নারী! ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু
গাংনীতে সরকারি রাস্তা দখল করে পুকুর খনন!
লিটন মাহমুদ, মেহেরপুর
Published : Tuesday, 25 February, 2020 at 8:34 PM

গাংনীতে সরকারি রাস্তা দখল করে পুকুর খনন!

গাংনীতে সরকারি রাস্তা দখল করে পুকুর খনন!

গাংনীর তেরাইল রাস্তা পাড়ার দীর্ঘ দিনের সরকারী রাস্তা জবরদখল করে পুকুর খনন করে রেখেছে গ্রামের একজন প্রভাবশালী ব্যক্তি। পাড়ার লোকজনের তেরাইল বাজারে যাওয়ার জন্য একমাত্র রাস্তাটি দীর্ঘদিন অবৈধ দখলে থাকায় মহল্লাবাসী চরম ভোগান্তির মধ্যে পড়েছে। প্রায় শতাধিক পরিবারের লোকজন গৃহবন্দী অবস্থায় দিন কাটাচ্ছে।

বিশেষ করে বর্ষা মৌসুমে ভোগান্তির শেষ থাকে না। মহল্লাবাসীর কেউ মারা গেলে গোরস্থানে লাশ নিয়ে যাওয়া ও দাফনের ব্যবস্থা করা যায়না। ইতোমধ্যেই  পুকুরের উভয় পার্শ্বের রাস্তা সরকারী প্রকল্পের মাধ্যমে হেরিং বন্ড করা হয়েছে। মাত্র ২০ গজ রাস্তার সংযোগ না থাকায় প্রায় ১ কিলোমিটার রাস্তা ঘুরে গোরস্থানে লাশ নিতে হয়। গ্রামের মাতব্বর ও সংশ্লিষ্ট চেয়ারম্যান মেম্বরদের কাছে একাধিকবার অভিযোগ দেয়া হলেও কার্যত অজ্ঞাত কারনে কোন ব্যবস্থায় নেয়া হয়নি। বাধ্য হয়েই প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করা হচ্ছে বলে জানিয়েছেন মহল্লা বাসী।

তেরাইল রাস্তা পাড়ার  লোকজন  জানায়, ১৯২৭ সালের ভূমি জরীপ সূত্রে জানা গেছে, তেরাইল মৌজা ম্যাপে গোরস্থান মূখী রাস্তাটি  থাকলেও স্থানীয়  মেশকাত মন্ডলের ছেলে প্রভাবশালী আনারুল ইসলাম সরকারী আইন অমান্য করে রাস্তা কেটে পুকুর খনন করে জবর দখল করে ভোগদখল করছে। রাস্তার সংযোগ না থাকায় পাড়ার লোকজন মাঠের ফসল, ঘরবাড়ী নির্মাণের সামগ্রী বহন থেকে কোন কিছুই  বাড়ীতে নিয়ে যেতে পারছে না। বর্ষা কালে পরিবারের স্কুলগামী শিশুরা  রাস্তা না থাকায়  ১ কিলোমিটার ঘুরে স্কুলে যেতে হয়।

এব্যাপারে অভিযুক্ত আনারুল ইসলাম জানান, সরকারী রাস্তাটি দখল করে আমার বাপ দাদারা পুকুর কেটেছিল।  আমিও  বিষয়টি জানি। ম্যাপে রাস্তাটি রয়েছে। রাস্তার ২ পার্শ্বে আমার জমি থাকায় আমি এক পাশ দিয়ে পুকুরের পাড় দিয়ে চলাচলের ব্যবস্থা করেছিলাম কিন্তু বর্ষা মৌসুমে সেটি ভেঙ্গে আবার পুকুরের মধ্যে চলে গেছে। বর্তমানে রাস্তাটি  ভেঙ্গে চুরে যাওয়ায় জনগনের চরম ভোগান্তি হচ্ছে। মেরামত করার ইচ্ছা থাকলেও মাটি কাটা ড্রেজার মেশিন না পাওয়ায় আপাতত সম্ভব হচ্ছে না।

দীর্ঘদিন যাবত রাস্তা টি বেঁধে জনগণের ভোগানিত লাঘবের প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন না করায় গ্রামবাসীর স্বাক্ষর সম্বলিত আবেদনপত্র গাংনী উপজেলা নির্বাহী অফিসার বরাবর দেয়া হয়েছে। অবিলম্বে সরকারী রাস্তাটি দখল মুক্ত করতে এবং দখলদার আনারুল ইসলামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বলে গ্রামবাসী জানিয়েছে।        

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  গাংনী   সরকারি   পুকুর খনন   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft