ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৬ এপ্রিল ২০২০ || ২৩ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় মৃত্যু ৭০ হাজার ছাড়াল ■ ঘরে নামাজ আদায় নিয়ে যা বললেন আহমদ শফী ■ বিনা চিকিৎসা মারা গেলেন ঢাবি শিক্ষার্থী ■ দেশে করোনা ব্যাপক সংক্রমণের আশঙ্কা ■ চট্টগ্রামে ঢোকা ও বের হওয়া নিষেধ! ■ করোনা পরিক্ষা করা যাবে যেসব হাসপাতাল ও ল্যাবে ■ বাসায় নামাজ আদায়ে মসজিদে মসজিদে মাইকিং ■ চট্টগ্রামে আইসোলেশনে মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু ■ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জাফরুল আর নেই ■ দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ ■ করোনাভাইরাস মৌসুমি রোগ হয়ে উঠতে পারে ■ সন্ধ্যা ৬টার মধ্যে রাজধানীর কাঁচাবাজার-সুপারশপ বন্ধের নির্দেশ
করোনাভাইরাসে আক্রান্ত হলেন ইরানের মন্ত্রী
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 25 February, 2020 at 9:47 PM, Update: 28.02.2020 12:15:21 AM

করোনাভাইরাসে আক্রান্ত হলেন ইরানের মন্ত্রী

করোনাভাইরাসে আক্রান্ত হলেন ইরানের মন্ত্রী

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক উপদেষ্টা বিষয়টি নিশ্চিত করেছেন।

আল জাজিরার খবরে বলা হয়, গত সোমবার ইরান সরকারের মুখপাত্র আলি রাবেয়ির সঙ্গে এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইরাজ হারিরছি। সেখানে তাকে বারবার কাশি দিতে এবং তার শরীর থেকে ঘাম ঝরতে দেখা যায়।

এরপর দিনই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা আলিরেজা বাহাবজাদেহ এক টুইট বার্তায় উপ স্বাস্থ্যমন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন।

সোমবার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত ওই ভিডিওতে উপমন্ত্রী তার সংক্রামিত হওয়ার কথা স্বীকার করলেও বিষয়টি মোকাবেলায় তাদের প্রস্তুতির কথা জানান দিচ্ছিলেন দৃঢ়ভাবে।

ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আমিও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি, গত রাতের আমার জ্বর হয়েছিল এবং মধ্যরাতের দিকে আমার প্রাথমিক পরীক্ষাটি ইতিবাচকই ছিল। তারপর থেকে আমি নিজেকে আলাদা করে রেখেছি, কয়েক মিনিট আগে আমাকে জানানো হয়েছে যে আমার পরীক্ষাটি চূড়ান্ত ছিল, তারপর থেকে আমি চিকিৎসা নেয়া শুরু করেছি।

চীনের উহানে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাসের থাবা পড়েছে ইরানেও। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটির অর্ধশতাধিক নাগরিকের মৃত্যু হয়েছে। চীনের বাইরে এ ভাইরাসে মৃতের সংখ্যা এটাই সর্বোচ্চ।

ভাইরাস শনাক্তকরণের উপকরণ বা কিট তৈরির পাশাপাশি করোনা মোকাবেলায় ব্যাপক চেষ্টা করছে দেশটি। ভাইরাস মোকাবিলায় ইরানি প্রচেষ্টার নেতৃত্বে ছিলেন উপ স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি।

সরকারের বরাত দিয়ে ইরানি রাষ্ট্রীয় টিভি চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, করোনা সংক্রমণের প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে দেশের সর্বমোট ১৪টি প্রদেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান রোববার থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  করোনাভাইরাস   স্বাস্থ্যমন্ত্রী   ইরান  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft