ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ || ১৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ সাধারণ ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত ■ পেছাচ্ছে এসএসসি পরীক্ষার ফল! ■ করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর ■ করোনা মহামারী শেষ হতে অনেক দেরি ■ করোনার নতুন উপসর্গ চিহ্নিত ■ করোনায় মার্কিন সেনাসদস্যের মৃত্যু ■ চীনে প্রকৃত তথ্য ফাঁস, ব্যাপক ধরপাকড়-গুম ■ এক সপ্তাহের মধ্যেই করোনা মুক্ত হলেন প্রিন্স চার্লস ■ নববর্ষের অনুষ্ঠান না করার নির্দেশ ■ ছুটি বাড়ছে আরও ■ পাবনায় বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার আশিক নিহত ■ বেকার হচ্ছেন প্রবাসীরা, রেমিট্যান্স প্রবাহে বড় ধাক্কা
বিশ্ব শান্তি সম্মেলনে যাচ্ছে আইআইইউসি’র লিমন
মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা)
Published : Wednesday, 26 February, 2020 at 3:14 PM, Update: 26.02.2020 5:41:26 PM

মো. আনোয়ার হোসেন মোল্লা লিমন

মো. আনোয়ার হোসেন মোল্লা লিমন

বিশ্ব শান্তি সম্মেলনে অংশ নিতে মালয়েশিয়া যাচ্ছেন চৌদ্দগ্রামের কৃতি সন্তান আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. আনোয়ার হোসেন মোল্লা লিমন। চলতি মাসের ২৬ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি মালয়েশিয়ার সুলতান ইদ্রিস ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অব টেকনোলজি মালয়েশিয়াতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। ইউরোপ, আমেরিকা, কানাডাসহ বিশ্বের প্রায় ১০০টি দেশ থেকে ৭০০ জন ইয়ুথ লিডার এই সম্মেলনে অংশগ্রহণ করার কথা রয়েছে।

সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে: সংলাপে শান্তি ও বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ইয়ুথ লিডারদের করণীয়। এই সম্মেলনে পিস অ্যাডুকেশন, গ্লোবাল সিটিজেনশিপ, উইমেন, পিস অ্যান্ড সিকিউরিটি ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) সহ আরও নানা বিষয়ের ওপর আলোচনা করবে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ইয়ুথ লিডাররা। চার দিনের এই সম্মেলনে বিভিন্ন দেশ থেকে আগত ইয়ুথ লিডাররা উল্লেখিত বিষয়ে নিজ নিজ দেশের অবস্থান ও করণীয় তুলে ধরবেন।

লিমন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এবং বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশের ভূমিকা তুলে ধরবেন। একই সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্বের ইয়াং লিডারদের করণীয় শীর্ষক সেশনে বক্তব্য রাখবেন। আনোয়ার হোসেন মোল্লা লিমন চৌদ্দগ্রাম পৌরসভার লক্ষ্মীপুর গ্রামের মৃত ডা. আব্দুল গফুর মোল্লার ছেলে এবং বাংলাদেশের অন্যতম সামাজিক সংগঠন ‘চ্যারিটি অর্গানাইজেশন অব বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  বিশ্ব শান্তি   আইআইইউসি   লিমন   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft