ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয় লকডাউন ■ ২০ জেলায় করোনা শনাক্ত ■ করোনায় বেকার হওয়ার আশঙ্কায় ৩৩০ কোটি মানুষ ■ ফ্রান্সে ১ দিনে করোনায় মারা গেল ১৪১৭ ■ ত্রাণের ছবি তোলার পর প্যাকেট কেড়ে নিল যুবলীগ নেতা! ■ বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ট্রাম্পের হুমকি ■ র‌্যাবের নতুন ডিজি আবদুল্লাহ আল মামুন ■ ঢাকা জেলা জজ আদালতের ছুটি বাতিল ■ বাংলাদেশের যেসব ওষুধ করোনা চিকিৎসায় কার্যকর ■ পুলিশের নতুন আইজি বেনজীর আহমেদ ■ ফের বাড়ল হজ নিবন্ধনের সময় ■ ক্যাপ্টেন মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন
টঙ্গীতে বিভিন্ন শিল্পকারখানা পরিদর্শন করলেন জার্মান মন্ত্রী
শেখ রাজীব হাসান, টঙ্গী (গাজীপুর)
Published : Wednesday, 26 February, 2020 at 4:50 PM

টঙ্গীতে বিভিন্ন শিল্পকারখানা পরিদর্শন করলেন জার্মান মন্ত্রী

টঙ্গীতে বিভিন্ন শিল্পকারখানা পরিদর্শন করলেন জার্মান মন্ত্রী

টঙ্গীর বেশ কয়েকটি কারখানা পরিদর্শন করেন জার্মানের অর্থনৈতিক বিষয়ক মন্ত্রী ডিআর. জার্ড মুলার। গত মঙ্গলবার প্রথমে স্থানীয় তিলারগাতি রয়েল ফুটওয়্যার লেদার কারখানা, বিসিক রেডিসন ও টিভোলী অ্যাপারেলস লি. নামে পোশাক কারখানা পরিদর্শন করেন।

এসময় মন্ত্রীর সাথে জার্মানের রাষ্ট্রদূতসহ প্রায় ২০ জনের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। এছাড়া গাজীপুর জেলা ডিসি অফিসের এনডিসি মো. ওয়াসিকুজ্জামান, টিভোলী কারখানার চেয়ারম্যান নজুরুল ইসলাম স্বপন, ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেন ঢালী, পূর্ব থানার পরিদর্শক সুব্রত কুমার পোদ্দারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জার্মানের মন্ত্রী ও প্রতিনিধিদল কারখানার বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন এবং শ্রমিকদের কাজের গুণগত মান, কাজের পরিবেশ, সার্বিক নিরাপত্তা, শ্রমিকদের নূন্যতম মজুরি ও শ্রমিকদের সুযোগ-সুবিধার বিষয়টি খতিয়ে দেখেন।

এ বিষয়ে রয়েল ফুটওয়্যার লিমিটেড এর অপারেটিং অফিসার ইফতেখার আহমেদ জানান, কারখানাটি দীর্ঘদিন যাবৎ জার্মানিতে জুতা ও চামড়াজাত পণ্য রপ্তানি করে আসছেন। এরই ধারাবাহিকতায় মন্ত্রী কারখানা পরিদর্শনে আসেন। এব্যাপারে বিসিক টিভোলী অ্যাপারেলস লি. এর প্রশাসনিক কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম বলেন, কারখানার মালিক ও শ্রমিকদের সাথে পোশাকের গুণগত মান নিয়ে কথা বলেন এবং কাজের পরিবেশ, সার্বিক নিরাপত্তা , শ্রমিকরা নূন্যতম মজুরি পাচ্ছে কিনা সে বিষয়ে খোঁজ খবর নেন এবং শ্রমিকদের পাশে বসে তাদের সাথে সার্বিক বিষয়ে কথা বলেন।

পরিদর্শন শেষে মন্ত্রী তৈরি পোশাক কারখানার সার্বিক বিষয় নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এছাড়া আগামী দিনে পরিবেশবান্ধব বাটন বাংলাদেশে রপ্তানি করা যায় কিনা সে বিষয়েও মালিক পক্ষের সাথে কথা বলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  টঙ্গী   শিল্পকারখানা   পরিদর্শন   জার্মান মন্ত্রী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft