ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু ■ এবার করোনায় স্পেনের রাজকুমারীর মৃত্যু ■ আমার ঘরে আমার স্কুল চালুর কারণ জানালেন শিক্ষামন্ত্রী ■ খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি ■ জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্য, পুরো গ্রাম লকডাউন ■ করোনা দুশ্চিন্তায় জার্মান মন্ত্রীর আত্মহত্যা ■ আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্রী নিহত, আহত ১০ ■ ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৬, নতুন আক্রান্ত ১০৬ ■ ভারতে লকডাউনে লাখ লাখ মানুষ অনাহারে! ■ খুলনায় করোনা ইউনিটে থাকা রোগীর মৃত্যু ■ শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক ■ ডিএনসিসি মার্কেট হচ্ছে করোনা হাসপাতাল
টঙ্গীতে শেষ হলো ৩ দিনের বইমেলা
শেখ রাজীব হাসান, টঙ্গী (গাজীপুর)
Published : Wednesday, 26 February, 2020 at 5:18 PM

টঙ্গীতে শেষ হলো ৩ দিনের বইমেলা

টঙ্গীতে শেষ হলো ৩ দিনের বইমেলা

টঙ্গীতে বিশাল উৎসাহ উদ্দীপণার মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজের আয়োজন করে তিন দিনব্যাপী আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও তিনদিনব্যাপী অমর একুশের বইমেলা উতযাপিত হয়েছে। সমাপনি সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয় তিন দিনব্যাপি বইমেলা। সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজের পক্ষ থেকে প্রায় ৪০টি স্টল প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের জন্য বরাদ্দ করে। ছাত্রছাত্রীরা নিজস্ব অর্থায়নে বই, খেলনা ও খাবার সামগ্রীর পসরা সাজায়।

মেলায় টঙ্গী গাজীপুরের বই প্রেমিক পাঠকদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়। মেলায় লক্ষমাত্রার অধিক বই বিক্রি হওয়ায় ছাত্রছাত্রীরা খুশি। ভবিষ্যতে বইমেলার সময় এক সপ্তাহ বাড়ানোর দাবী করে ছাত্রছাত্রীরা। দর্শনার্থী ও ক্রেতাদের পদচারণায় মুখরিত ছিলো তিনদিনের এই বই এর প্রাণের মেলায়। অভিভাবকরা জানান, ইন্টরনেটের ও তথ্যপ্রযুক্তির এই সময়ে ছাত্র-ছাত্রীরা মোবাইল, ফেইসবুক নিয়ে ব্যস্ত থাকে। আমাদের সময় এতকিছু ছিল না। প্রকৃত জ্ঞান অর্জন করতে বইয়ের কোন বিকল্প নেই।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ ধরনের আয়োজনে আমরা আনন্দিত। তাই প্রতিবছর বই মেলার আয়োজনের দাবী জানান। সমাপনি দিনে বইমেলা পরিদর্শনে এসে গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, ফেসবুক ইন্টারনেটের মাধ্যমে বর্তমান সময়ে ছাত্র ও যুব সমাজ বিপদগামী হয়ে যাচ্ছে। বই এর সঙ্গ একজন মানুষকে আলোকিত ও দায়িত্ববান মানুষ হিসেবে গড়ে তুলে।

তথ্যভিত্তিক একাডেমীক পাঠ্যবই তত্ব ও তথ্যভিত্তিক হওয়ায় ছাত্রছাত্রীরা মজা না পেলেও পড়তে হয়, কিন্তু একাডেমিক বইয়ের পাশাপাশি বিভিন্ন ধরনের রসাত্মক বই পড়ে নিজের মাঝে জ্ঞানের ভুবন তৈরি করতে পারে। মেলার সময় বাড়ানো প্রসঙ্গে জানতে চাইলে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মনিরুজ্জামান বলেন, প্রতিষ্ঠানের গর্ভনিং বডির সদস্য, অভিভাবক, ছাত্রছাত্রী চাইলে সামনে আমরা মেলার সময় বাড়ানোর ব্যাপারে চিন্তা করবো।
 
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে 


আরও সংবাদ   বিষয়:  টঙ্গী   বইমেলা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft