ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৬ এপ্রিল ২০২০ || ২৩ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ভারতে ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু ■ করোনায় আক্রান্ত হয়ে কানাডায় ২ বাংলাদেশির মৃত্যু ■ করোনা কেড়ে নিল দুদক পরিচালকের প্রাণ ■ প্রজন্মের পর প্রজন্ম ভোগাবে করোনা ■ বাতিল হতে পারে চ্যাম্পিয়নস ও ইউরোপা লিগ ■ করোনায় লিবিয়ার সাবেক প্রধানমন্ত্রীর মৃত্যু ■ জাপানে জরুরি অবস্থা জারি ■ টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত ■ লকডাউন নারায়ণগঞ্জ ■ করোনার কারণে বেড়েছে নারী নির্যাতন ■ করোনায় মৃতের সংখ্যা ৬৯ হাজার ছাড়িয়েছে ■ করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী হাসপাতালে
পরমাণু শক্তি কমিশনে পিআরএল ছাড়াই পেনশন, পদোন্নতি
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 26 February, 2020 at 10:52 PM, Update: 26.02.2020 11:34:09 PM

পরমাণু শক্তি কমিশন

পরমাণু শক্তি কমিশন

দীর্ঘ ৯ বছরে লিয়েনে থেকে এক পর্যায়ে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চাকুরী হারান ড. মো. আমজাদ হোসেন। তার ভগ্নিপতি বিজ্ঞান মন্ত্রণালয়ের জাঁদরেল কর্মকর্তা হওয়ার সুবাদে তিনি আকষ্মিকভাবে দেশে ফিরে এসে হারানো চাকুরী ফিরে পাওয়ার সমুদয় ব্যবস্থা করে ফেলেন অতি দ্রুততার সাথে। 

আমজাদ হোসেন ১৯৯৫ সালের ১২ জুন কমিশনে যোগদান করেন। তার জন্ম তারিখ ১৯৬২ সালের ২৮ ফেব্রুয়ারী।

আগামীকাল ২৭  ফেব্রুয়ারী বৃহস্পতিবার তার অবসরে যাওযার দিন। অবসরের পূর্বে চাকুরীতে না থাকায় তাঁর কোন পিআরএল নেই, সরাসরি অবসরে যাচ্ছেন তিনি। মন্ত্রণালয়ের চাপে কমিশন শুধু তাঁর চাকুরী ফেরতই দেয়নি। তাঁর অবসরে যাওয়ার দিনে তাঁকে সর্বোচ্চ পদোন্নতি (প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা পদে) দেয়ার সব আয়োজন সম্পন্ন করে ফেলেছে। 

শুধুমাত্র তাঁকে পদোন্নতি দেয়ার জন্য ২৭ তারিখে বিভাগীয় নির্বাচন কমিটির সভা আহ্বান করা হয়েছে বিকেল ৩টায়। বিভাগীয় নির্বাচন কমিটির বহি:সদস্যবৃন্দ কমিশনের এহেন ছলচাতুরির ব্যাপারটি অবগত কী-না, এ বিষয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। তথ্য গোপনসহ নানা স্তরে অনিয়মের মাধ্যমে তাঁকে চাকুরীর সর্বোচ্চ সুবিধা দিতে কমিশনের এহেন পদক্ষেপে সাধারণ বিজ্ঞানীগণ খুবই ক্ষুব্ধ ।  কেবলমাত্র উপর মহলকে সন্তুষ্ট করার নামে কমিশনের এহেন কর্মকান্ড বিজ্ঞানীরা কিছুতেই মেনে নিতে পারছেন না। তাদের মধ্যে চাপা ক্ষোভ সৃষ্টি হয়েছে। 

এ বিষয়ে ড. মো. আমজাদ হোসেনের সাথে একাধিবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। 

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:   ড. মো. আমজাদ হোসেন   পরমাণু শক্তি কমিশন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft