ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■  সরকার প্রবাসীদের পাশে আছে ■ করোনা প্রস্তুত ৬৯ বেসরকারি হাসপাতাল ■ ঢাকায় নতুন শনাক্ত ৬২, তিনদিনে আক্রান্ত ১২১ ■ মাজেদের মৃত্যুদণ্ড কার্যকরের অপেক্ষায় কারা কর্তৃপক্ষ ■ ভারতে ২৪ ঘণ্টায় ১৭ মৃত্যু! ■ দেশে নতুন করোনা শনাক্ত ১১২, মৃত্যু ১ ■ করোনা পরীক্ষার স্থান ও যোগাযোগের নম্বর ■ সৌদি আরবে ঘুমন্ত অবস্থায় ৪ বাংলাদেশির মৃত্যু ■ তীব্র সমালোচনার মুখে ট্রাম্প ■ সৌদি ঘাঁটিতে হামলা, নিহত কয়েক ডজন সেনা ■ কোয়ারেন্টাইন শেষ খালেদা জিয়ার ■ চীনের উহানে বিয়ের হিড়িক
ভোলার চরফ্যাশনে ইট ভাটায় ভ্রাম্যমান আদালতের জরিমানা
কামরুজ্জামান শাহীন, ভোলা
Published : Thursday, 27 February, 2020 at 12:00 AM

জরিমানা

জরিমানা

ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূশষণ থানার চরকলমী বকসি ব্রিকস নামক একটি ইটভাটার ৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
বুধবার ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রায়হান উল ইসলাম এ জরিমানা করেন।  এসময় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল মালেক মিয়া সঙ্গে ছিলেন।

জেলা পরিবেশ অধিদপ্তরের ডাটা এন্ট্রি অপারেটর মো.কাওছার এ তথ্য নিশ্চিত করে বলেন, পরিবেশ অধিদপ্তরের নিয়ম নীতি তোয়াক্কা না করে অনুমোদন ছাড়া ড্রাম চিমনি ব্যবহার করে ইট তৈরির দায়ে বকসি ব্রিকসকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, চরফ্যাশন উপজেলায় মোট ৩৮ টি ইট ভাটা থাকলেও অনুমোদন রয়েছে ৮ টি ইট ভাটার। বাকী ইট ভাটাগুলো সরকারী নীয়ম নীতিমালা উপেক্ষা করে অদৃশ্য ক্ষমতার বলে অবৈধভাবে গড়ে উঠছে। অভিযোগ রয়েছে এসমব ইট ভাটার মালিকরা প্রতি বছর প্রশাসনের কর্তা ব্যক্তিদের ম্যানেজ করে ভাটাগুলোতে অবাদে জ্বালানি হিসেবে কাঠও দিয়ে ইট পোড়াচ্ছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  জরিমানা   ভ্রাম্যমান আদালত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft