ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ || ১৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ দলীয় নেতাদের ওপর ক্ষুব্ধ খালেদা জিয়া! ■ করোনার মধ্যেই চীনে দাবানল, নিহত ১৯ ■ কাবা শরীফে আবারও তাওয়াফ চালু ■ সামনের দিনগুলো আমাদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ ■ করোনা মোকাবেলায় জাতীয় কমিটি চান ফখরুল ■ দিল্লিতে করোনায় তাবলিগের ৭ জনের মৃত্যু ■ দেশে আরও দু’জনের শরীরে করোনা সংক্রমণ ■ ভারতে একদিনে করোনায় আক্রান্ত ২২৭ ■ কারাগারগুলোতে সর্বোচ্চ সতর্কতা ■ পেছাচ্ছে এসএসসি পরীক্ষার ফল! ■ করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর ■ করোনা মহামারী শেষ হতে অনেক দেরি
ইতালি প্রবাসী বাংলাদেশীদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান
ইসমাইল হোসেন স্বপন, ইতালী
Published : Thursday, 27 February, 2020 at 9:52 AM, Update: 01.03.2020 11:25:32 AM

আব্দুস সোবহান সিকদার

আব্দুস সোবহান সিকদার

ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস দেশটিতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় প্রবাসী বাংলাদেশিদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রদূত জানান, ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে দূতাবাসের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। প্রবাসী বাংলাদেশিদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ পোষণ করলেই রোম দূতাবাসের হেল্প ডেক্স নাম্বারে ( ‌‌ 333 744 1690, 389 475 6902) জানাতে অনুরোধ জানান তিনি। এছাড়াও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলান (329 4305 ও 320 224 4829)তে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেছেন, ইতালির উত্তরাঞ্চলীয় শহর গুলোতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সংবাদ আমাদের কাছে রয়েছে এবং সেখানে বেশ কয়েকজনের মৃত্যুর খবরও আমরা পেয়েছি। এই অবস্থায় দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণে প্রস্তুত রয়েছে।

তিনি প্রবাসী বাংলাদেশীদের আতঙ্কিত না হয় ধৈর্য ধারণ করে পরিস্থিতি মোকাবেলার অনুরোধ জানিয়েছেন।  দূতাবাস বন্ধ রাখার কোনরকম নির্দেশনা আসেনি উল্লেখ করে তিনি জানান, দূতাবাসের সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। যারা সেবা নিতে আসছেন, তাদেরকে সতর্ক করে বার্তা দেওয়া হচ্ছে এবং সকল কর্মকর্তা এ ব্যাপারে সজাগ রয়েছেন।

রাষ্ট্রদূত সকলকে সতর্ক করার আহ্বান জানিয়ে আরো বলেন, আপনারা জনসমাগম এড়িয়ে চলবেন, বাস, ট্রাম এবং অন্যান্য যানবাহন চলাচলের সময় মাস্ক ব্যবহারের চেষ্টা করবেন, পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন এবং বাসস্থান ও পরিষ্কার রাখার চেষ্টা করবেন।

এছাড়াও রাষ্ট্রদূত সাংবাদিক, রাজনৈতিক, আঞ্চলিক, সামাজিকসহ সকল সংগঠনের নেতাদের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা এবং সবাইকে সতর্ক করার অনুরোধ জানান।

করোনা ভাইরাস এর উপসর্গ অনুভব করলেই ইতালির টোল ফ্রি নাম্বার ১৫০০ এবং ১১২ নাম্বারে দ্রুত যোগাযোগ করবেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ইতালি   আব্দুস সোবহান সিকদার  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft