ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ চীন-ভারত সীমান্তে যুদ্ধের দামামা ■ রাজধানীমুখী মানুষের উপচেপড়া ভিড়! ■ ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু ■ ইউনাইটেডে আগুন, পুড়লো করোনা ইউনিট ■ গণপরিবহন চালুর সিদ্ধান্ত ■ গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ ■ দিনাজপুরে মদ পানে নারীসহ ৫ জনের মৃত্যু ■ হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স! ■ বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, ৩ জনের মৃত্যু ■ সিলেটে পানিবন্দি ৩০ হাজার মানুষ ■ চীন-ভারত সীমান্তে তীব্র উত্তেজনা, দু’পক্ষের যুদ্ধ প্রস্তুতি ■ বাংলাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধের আহ্বান
বান্দরবান পর্যটকদের জন্য ট্যুরিস্ট বাস চালু
অসীম রায়, বান্দরবান
Published : Thursday, 27 February, 2020 at 4:38 PM, Update: 27.02.2020 7:25:59 PM
Zoom In Zoom Out Original Text

বান্দরবান পর্যটকদের জন্য ট্যুরিস্ট বাস চালু

বান্দরবান পর্যটকদের জন্য ট্যুরিস্ট বাস চালু

অপরুপা সুদর্যময়  লীলাভূমি  আমাদের বান্দরবান সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ২২ শত ফিট উঁচুতে বাদরবান জেলার অন্যতম চিম্বুক ও নীলগিরি পর্যটন কেদ্রগুলি ভ্রমণের সুবিধার্থে প্রথমবারের মতে শীতাতপ ট্যুরিস্ট বাস চালু করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফব্রুয়ারি) সকাল শহরের বাস টার্মিনালের হোটেল হিল ভিউ এর নিজস্ব উদ্বোগে বান্দরবান আগত পর্যটকদের সুবিধার্থে যোগ উপযোগী এই গণপরিবহনের উদ্ধোধন করা হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত থেকে  ট্যুরিস্ট বাস উদ্ধোধন করেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক  মন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় মন্তী বলেন, বান্দরবানের পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে  সরকারি-বেসরকারিভাবে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে । তেমনি ভাবে বান্দরবানসহ তিন পার্বত্য জেলাকে পর্যটন এলাকা হিসবে গড়ে তোলা হবে। পাশাপাশি শিক্ষা,স্বাস্য ও সড়ক যেগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে পার্বত্য জেলা গুলি আর পিছিয়ে থাকবে না।

উদ্বােধনী অনুষ্ঠানে বান্দরবান হোটেল হিল ভিউ এর চেয়ারম্যান  ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ বলেন, আমরা হোটেল হিল ভিউ এর নিজস্ব উদ্যোগে দেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটন নগরী বান্দরবন ঘুরতে আসা পর্যটকরা যাতে অল্প খরচে স্বাছদ ও আরাম আয়েশে ভ্রমণ করতে পারেন তাই প্রথমবারের মতো দুটি এসি বাস  চালু করচ্ছি। পরবর্তীতে পর্যটকদের চাহিদা অনুযায়ী ধাপে ধাপে আরও বাস নামানো হবে। এই বাস গুলি প্রতিদিন সকাল ৭টা থেকে বিকাল ৫টা পযন্ত বান্দরবান থেকে চিম্বুক হয়ে নীলগিরি পর্যটন চলাচল করবে।

এতে বিশেষ অতিথি হিসবে অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন, বান্দরবা‌নের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ সাবেক সদর উপজেলা চেয়ারম্যান ও পরিবহন নেতা আবদুল কুদ্দুছ প্রমুখ।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  বান্দরবান   পর্যটক   বাস  




আপনার মতামত দিন
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up