ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ দেশে নতুন করোনা শনাক্ত ১১২, মৃত্যু ১ ■ করোনা পরীক্ষার স্থান ও যোগাযোগের নম্বর ■ সৌদি আরবে ঘুমন্ত অবস্থায় ৪ বাংলাদেশির মৃত্যু ■ তীব্র সমালোচনার মুখে ট্রাম্প ■ সৌদি ঘাঁটিতে হামলা, নিহত কয়েক ডজন সেনা ■ কোয়ারেন্টাইন শেষ খালেদা জিয়ার ■ চীনের উহানে বিয়ের হিড়িক ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৭৩ জন ■ নারায়ণগঞ্জের ডিসি, সিভিল সার্জনসহ শীর্ষ ব্যক্তিরা কোয়ারেন্টিনে ■ আখাউড়ায় করোনার উপসর্গ নিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু ■ যুদ্ধবিরতি ঘোষণা দিল সৌদি আরব ■ করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়াল
ফেনীতে অটোরিক্সার টোকেন বাণিজ্য হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা
সাহেদ সাব্বির, ফেনী
Published : Thursday, 27 February, 2020 at 5:12 PM, Update: 27.02.2020 5:19:41 PM

ফেনী

ফেনী

ফেনী ছাগলনাইয়া সড়কসহ ফেনীর বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি চালিত অটোরিক্সা থেকে টোকেনের কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে দালাল চক্র সাথে পুলিশ সদস্যও জড়িত থাকার অভিযোগ রয়েছে। দীর্ঘদিন যাবৎ চালকদের কাছ থেকে টোকেনের কথা বলে আদায় করে নিচ্ছে বহু টাকা।

জানা যায়, গাড়ী চালাতে হলে প্রতি মাসে একটি টোকেন বাধ্যতামূলকভাবে নিতেই হবে যার বিপরীতে দিতে হবে ৫ শত টাকা। আর টাকা না দিলে দালাল চক্র কখনো নিজেরা আবার কখনো কখনো পুলিশের মাধ্যমে হয়রানি করছে চালকদের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ২৬ ফেব্রুয়ারী (বুধবার) সকাল সাড়ে  ৯টায় চট্টগ্রামের মিরসরাই উপজেলার করের হাট থেকে কাচাঁ কলা নিয়ে নুরুল আলম নামের এক চালক সিএনজি চালিত অটো রিক্সা নিয়ে ফেনী শহরে কলার আড়তে যায়। সেখানে জয়নাল নামের এক দালাল তার গাড়ীটি আটক করে ৫ শত টাকা দাবী করে।

চালক এবং মালিকদের সাথে কথা বললে উনারা জানায়, ফেনী শহরের কলার আড়তের সামনে জয়নাল নামের একলোক গাড়ীটি আটক করে ৫ শত টাকা দাবী করে।

কেন ৫ শত টাকা দেব? চালক জানতে চাইলে দালাল জয়নাল বললে এই টাকা থানা থেকে নির্ধারন করে দেয়া হয়েছে এবং গাড়ী চালাতে হলে ৫ শত টাকা দিয়ে টোকেন নিতেই হবে।

উনারা আরো জানান, আমরা গাড়ীর রেজিস্ট্রেশন করার জন্য প্রস্তুত আছি এবং আমরা সরকারের কোষাগারে টাকা জমা দিয়ে বৈধভাবে গাড়ী চালাতে চাই। আমরা চাইনা অবৈধভাবে টাকা দিয়ে রাস্তায় গাড়ী চালাই।

এই প্রসঙ্গে, চালক থেকে  ৪'শ টাকা নিয়েছে শিকার করে দালাল জয়নাল জানায়, আপনারা মালিক সমিতির সভাপতি হানিফ ভাইয়ের সাথে কথা বলেন। এই টাকার ভাগ পুলিশকেও দিতে হয় এবং পুলিশ প্রশাসনও জানে। ।

এ ব্যাপারে, ফেনীর ট্রাফিক পুলিশের ঊর্ধতন কর্মকর্তা আলাউদ্দিন জানায়, মুঠোফোনে এই ব্যাপারে জানতে পেরেছি। আমরা এখন কোন গাড়ী ধরছিনা মামলা দিচ্ছিনা। লিখিত  অভিযোগ ফেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। কেউ যদি অবৈধভাবে টাকা আদায় করে থাকে তাহলে সে পুলিশ হোক বা দালাল হোক তার বিরুদ্ধে যথার্থ ব্যবস্থা নিবো।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ফেনী   ছাগলনাইয়া   অটোরিক্সা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft