ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ মার্কিন রণতরী রুজভেল্টে সেই ক্যাপ্টেন বরখাস্ত ■ ভারতে করোনায় আক্রান্ত ২ হাজার, মৃত ৫৩ ■ গরমে কি নিয়ন্ত্রণে থাকবে করোনা? ■ বাড়িভাড়া ও ব্যাংক লোন-সংক্রান্ত প্রচারটি গুজব ■ যুক্তরাষ্ট্রে করোনায় অর্ধশতাধিক বাংলাদেশির মৃত্যু ■ প্রধানমন্ত্রীর ৩১ জরুরি নির্দেশনা ■ করোনার নির্মম থাবায় অসহায় বিশ্ব ■ ফ্রান্সে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৩৫৫ জনের মৃত্যু ■ বাতিল হতে পারে হজ ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৪৯ ■ মালয়েশিয়ায় খাদ্য সংকটে প্রবাসী বাংলাদেশীরা ■ করোনায় মৃত্যু সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে!
ভালুকায় বেইলি ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই ট্রাক নদীতে
মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ
Published : Thursday, 27 February, 2020 at 5:30 PM

ভালুকায় বেইলি ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই ট্রাক নদীতে

ভালুকায় বেইলি ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই ট্রাক নদীতে

ময়মনসিংহের ভালুকা-মল্লিকবাড়ী সড়কের খিরু নদীর উপরে থাকা বেইলি ব্রিজ দিয়ে ওভারলোড করে বালু বহন করায় ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে।

এ সময় ট্রাকচালক ও তার সহকারী ট্রাক থেকে দ্রুত বের হয়ে পালিয়ে গেলেও ব্রিজ দিয়ে হেঁটে যাওয়া স্থানীয় শহিদ নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র শাকিল আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে ময়মনসিংহের ভালুকা-মল্লিকবাড়ী সড়কে প্রায় ত্রিশ টনের অধিক বালুভর্তি একটি ট্রাক খিরু নদীর উপরে থাকা বেইলি ব্রিজে উঠলে ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই ট্রাক নদীতে পড়ে যায়। এ ঘটনার পর থেকে  ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। বিকল্পভাবে বড় যানবাহগুলোকে প্রায় ৩০ কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঝুকিপূণ এ ব্রিজটিতে ৫টনের অধিক মালামাল নিয়ে যান চলাচল নিষিদ্ধ থাকলেও এলাকাবাসীর নিষেধ উপেক্ষা করে বৃহস্পতিবার সকালে প্রায় ত্রিশ টনের অধিক বালু ভর্তি একটি ড্রাম ট্রাক ওই ব্রিজটিতে উঠলে বেইলি ব্রিজটি ভেঙ্গে নদীতে পড়ে যায়। এসময় ওই ট্রাকের চালক ও সহকারী দ্রুত বের হয়ে যেতে পারলেও ব্রিজ দিয়ে হেটে যাওয়া স্থানীয় শহিদ নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র শাকিল আহত হয়েছেন। দুর্ঘটনার পর পরই  ট্রাকটির চালক ও সহকারী দ্রুত পালিয়ে যায়।

স্থানীয়রা আরও জানান যে, দশ চাকার ড্রাম ট্রাক দিয়ে বালু বহন না করার জন্য দীর্ঘদিন যাবত এলাকাবাসী নিষেধ করে আসলেও তাদের নিষেধ উপেক্ষা করে বালু ব্যবসায়ীরা প্রতিনিয়তই এ কাজ করে যাচ্ছে। এ দূর্ঘটনার ফলে মল্লিকবাড়ি, ডাকাতিয়া, অঙ্গারগাড়া ও সখিপুরের যানবাহনগুলো সিডষ্টোর হয়ে প্রায় ত্রিশ কিলোমিটার ঘুরে এসে মল্লিকবাড়ি মোড় দিয়ে যাতায়াত করছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ ওয়াহিদুজ্জামান জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থলে বেইলি ব্রিজের মিস্ত্রি পাঠিয়েছি। আমাদের কাছে বরমি সড়কের একটি অতিরিক্ত বেইটি ব্রিজ রয়েছে সেটা খুলে আশা করছি আজ কালের মধ্যেই মেরামত কাজ শুরু করা হবে। তাছাড়া এখানে আমরা স্থায়ী পিসি গার্ডার ব্রিজ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি।’

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ময়মনসিংহ   ভালুকা   বেইলি ব্রিজ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft