ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ রাজধানীমুখী মানুষের উপচেপড়া ভিড়! ■ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১৫ জুন পর্যন্ত ■ ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু ■ ইউনাইটেডে আগুন, পুড়লো করোনা ইউনিট ■ গণপরিবহন চালুর সিদ্ধান্ত ■ গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ ■ দিনাজপুরে মদ পানে নারীসহ ৫ জনের মৃত্যু ■ হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স! ■ বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, ৩ জনের মৃত্যু ■ সিলেটে পানিবন্দি ৩০ হাজার মানুষ ■ চীন-ভারত সীমান্তে তীব্র উত্তেজনা, দু’পক্ষের যুদ্ধ প্রস্তুতি ■ বাংলাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধের আহ্বান
বান্দরবানে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের লীলাকীর্ত্তন
অসীম রায়, বান্দরবান
Published : Thursday, 27 February, 2020 at 5:37 PM
Zoom In Zoom Out Original Text

বান্দরবানে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের লীলাকীর্ত্তন

বান্দরবানে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের লীলাকীর্ত্তন

বর্ণাঢ্য আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারে ও বান্দরবানে স্বর্গীয় উপেন্দ্র লাল দাশ এবং স্বর্গীয়া শৈলবালা দাশ এর ১৯তম প্রয়াণ দিবস উপলক্ষে শুরু হয়েছে তিন দিনব্যাপী লীলাকীর্ত্তন, ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ।

বৃহস্পতিবার সকালে বান্দরবান রাজার মাঠে চট্টগ্রামের তুলসীধামের মোহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সুচনা করেন।

ধর্মীয় এই মাঙ্গলিক অনুষ্ঠানে বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, স্বর্গীয় উপেন্দ্র লাল দাশ এবং স্বর্গীয়া শৈলবালা দাশ এর পুত্র সাধন চন্দ্র দাশ, সুনীল চন্দ্র দাশ, নিরঞ্জন দাশ, মনোরঞ্জন দাশ ও পরিবারবর্গসহ সনাতনী সম্প্রদায়ের বিভিন্ন মন্দিরের সদস্য ও পূজারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সনাতনী ধর্মীয় প্রতিষ্টানের বিভিন্ন সদস্য এবং জেলা ও উপজেলার বিভিন্ন এলাকার সনাতন ধর্মালম্বী নারী পুরুষেরা উপস্থিত হয়ে এই মহানামযজ্ঞে অংশ নেয়।

তিন দিনব্যাপি এই মাঙ্গলিক অনুষ্ঠানে রাত ৮টায় অনুষ্টিত হবে ধর্মীয় সম্মিলন আর ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মমুহুর্তে মহানামযজ্ঞের শুভারম্ব ও অহোরাত্র নাম সংকীর্ত্তন আর দুপুর ও রাতে আনন্দবাজারে চলবে মহাপ্রসাদ বিতরণ।  

আগামী ২৯ ফেব্রুয়ারি ব্রাহ্মমুহুর্তে নগর পরিক্রমা ও মহানামযজ্ঞের পূর্ণাহুতির মধ্য দিয়ে তিন দিনব্যাপী এই লীলাকীর্ত্তণ, ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞের সমাপ্তি ঘটবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বান্দরবান   লীলাকীর্ত্তন  




আপনার মতামত দিন
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up