ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে ■ চাকরি বাঁচাতে ঢাকামুখী মানুষের ঢল! ■ নিউইয়র্কে ঘণ্টায় ২৩ জনের মৃত্যু! ■ করোনায় বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৬০ হাজার ■ কথাবার্তা ও স্বাভাবিক শ্বাসপ্রশ্বাসেও করোনা ছড়াতে পারে
হাবিপ্রবি মাৎস্যবিজ্ঞানে নতুন ডীন ড. রুহুল আমিন
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Thursday, 27 February, 2020 at 6:53 PM, Update: 27.02.2020 7:19:47 PM

হাবিপ্রবি মাৎস্যবিজ্ঞানে নতুন ডীন ড. রুহুল আমিন

হাবিপ্রবি মাৎস্যবিজ্ঞানে নতুন ডীন ড. রুহুল আমিন

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ফিশারিজ অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পেয়েছেন ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. একেএম রুহুল আমিন। গতকাল আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের পর অনুষদীয় এসোসিয়েশন এবং বিভাগ হতে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।  

এর আগে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি)বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়। এর ফলে তিনি অধ্যাপক ড. মোসা. নাহিদ আক্তার এর স্থলাভিষিক্ত হলেন। আগামী দুই বছরের জন্য তিনি ডীনের দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড.একেএম রুহুল আমিন ২০০১ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ হতে ফিশারিজে স্নাতক এবং ২০০৩ সালে ফিশারিজ বায়োলজিতে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। এরপর ২০০৫ সালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বায়োলজি বিভাগের লেকচারার হিসেবে যোগদান করেন এবং পরবর্তীতে ২০১৭ সালের মার্চে অধ্যাপক পদে পদোন্নতি প্রাপ্ত হন। এছাড়াও তিনি জাপান সরকার প্রদত্ত মনবুকাগাখুশো স্কলারশিপে হোকাইডো ইউনিভার্সিটি হতে যথাক্রমে স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী অর্জন করেন। এ পর্যন্ত দেশি বিদেশি জার্নালে প্রায় ২৬ টিরও মতো গবেষণা প্রবন্ধ প্রকাশ করেছেন তিনি। এছাড়া, তিনি বাংলাদেশ ফিশারিজ রিসার্চ ফোরাম, ফিশারিজ সোসাইটি এবং কৃষিবিদ ইন্সটিটিউশনের একজন সদস্য।

ডীন হিসাবে নতুন দায়িত্ব পাওয়ার অনুভুতি জানিয়ে বলেন, আমি মনে করি এটি আমার জন্য একটি পরীক্ষা এবং চ্যালেঞ্জ। ডীন হিসেবে উক্ত পদে থেকে সততা, নিষ্ঠা এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি ফ্যাকাল্টির বিদ্যমান সমস্যা সমাধান এবং উন্নয়নে কাজ করা আমার দায়িত্ব বলে আমি মনে করি।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  হাবিপ্রবি   মাৎস্যবিজ্ঞান   অধ্যাপক ড. একেএম রুহুল আমিন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft