ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ এবার গাজীপুর জেলা লকডাউন ■ লকডাউন নারায়ণগঞ্জ জেলা ■ ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের নির্দেশ ■ মাজেদের সর্বশেষ পথ রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া ■ প্রবাসে করোনায় প্রাণ হারালেন ১২৭ বাংলাদেশি ■ ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন ■ মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু ■ মুজিববর্ষেই বঙ্গবন্ধুর বাকি খুনিদের ফিরিয়ে আনা সম্ভব ■ রাশিয়ায় ১ম বারের মতো ২৪ ঘণ্টায় ১০০০ আক্রান্ত ■ বিশ্বের এই ক্ষতির জন্য চীন দায়ী ■ মসজিদ বিষয়ে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান ■ করোনা বেশি ছড়িয়ে পড়লে মোকাবেলা অসম্ভব
পাকিস্তানেও করোনা শনাক্ত!
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 27 February, 2020 at 7:51 PM, Update: 27.02.2020 7:56:42 PM

পাকিস্তানেও করোনা শনাক্ত!

পাকিস্তানেও করোনা শনাক্ত!

আঁতুড়ঘর উহান ছেড়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে নভেল করোনাভাইরাস। ইতোমধ্যে বিশ্বের ৩২টি দেশ ও অঞ্চলে ভাইরাসটির প্রার্দুভাব ছড়িয়ে পড়েছে।

চীন থেকে উৎপত্তি হয়ে প্রাণঘাতী এই ভাইরাস সুদূর ব্রাজিলে গিয়ে পৌঁছেছে।

এবার প্রাণঘাতী করোনাভাইরাস থাবা দিল পাকিস্তানে। দেশটিতে এখন পর্যন্ত দুইজনের মধ্যে কভিড-১৯ এর ভাইরাস শনাক্ত হয়েছে। খবর আল জাজিরার।

বুধবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর হেলথ বিষয়ক স্পেশাল অ্যাসিস্ট্যান্ট ড. জাফর মির্জা করোনা সংক্রমণের এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়া একই বার্তা দিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের জনস্বাস্থ্য উপদেষ্টা বুধবার একটি টুইট করেছে।

টুইটে দেশটির জনস্বাস্থ্য উপদেষ্টা জাফর মির্জা বলেন, পাকিস্তানে করোনাভাইরাসে দুই জন আক্রান্ত হয়েছেন। এ দুই রোগীকে ইতিমধ্যে কোয়ারেন্টাইন করে ক্লিনিকাল স্ট্যান্ডার্ড প্রোটোকল অনুসারে চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ খবরে এখনো আতঙ্ক না হতে অনুরোধ করছি।

দুই জন করোনারোগী শনাক্তের কথা জানালেও তাদের মধ্যে কি করে ভাইরাসটি সংক্রমিত হলো বা তা ইতিমধ্যে চীন ভ্রমণে গিয়েছিলেন কিনা সে বিষয়ে কিছুই জানাননি জাফর মির্জা।

তবে ধারণা করা হচ্ছে, করোনাভাইরাসে আক্রান্ত পার্শ্ববর্তী দেশ ইরান থেকে এটি ছড়িয়েছে।

এ বিষয়ে দেশটির দক্ষিণাঞ্চলীয় সিন্ধ প্রদেশের স্বাস্থ্য দফতরের একটি বিবৃতিতে জানানো হয়েছে, করাচিতে ২২ বছর বয়সী এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি সম্প্রতি ইরান সফর করেছেন। সেখান থেকেই তিনি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, করোনাভাইরাসে ইরানে ১৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৩৯ জন। চীনের বাইরে এই ভাইরাসে সর্বাধিক ইরানেই মারা গেছে।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

এ খবরের মধ্যেই ইরানের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে পাকিস্তান। তবে সীমান্ত বন্ধ করেও এই ভাইরাসের প্রকোপ ঠেকানো যায়নি।

দেশসংবাদ/জেআর/এসকে


আরও সংবাদ   বিষয়:  পাকিস্তান   করোনাভাইরাস   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft