ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ জুলাই ২০২০ || ২৫ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ চলে গেলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ■ হেফাজতের দু'শীর্ষ নেতার দ্বন্দ্বের অবসান ■ নিখোঁজের পর দ. কোরিয়ার মেয়রের লাশ উদ্ধার ■ স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে নতুন করে যা বললেন গেব্রেসাস ■ অতিরিক্ত দু'মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা ■ ৫ অক্টোবর পর্যন্ত ইতালির সব ফ্লাইট বাতিল ■ দুবাই ও আবুধাবিতে বিমানের ফ্লাইট চালু হচ্ছে ■ ভারতে একদিনে শনাক্ত ২৪৮৭৯ ■ ডিএমপির ৫ থানার ওসিসহ ১৬ পরিদর্শকের বদলি ■ পাটকল শ্রমিকরা মজুরির চেয়ে বেশি টাকা পাচ্ছে ■ নতুন করে ২৩ জেলায় বন্যার আশঙ্কা ■ সরকারি প্রতিষ্ঠানে গাড়ি ক্রয়ে নিষেধাজ্ঞা
মালয়েশিয়াগামী ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 28 February, 2020 at 8:56 AM, Update: 28.02.2020 10:20:00 AM
Zoom In Zoom Out Original Text

মালয়েশিয়াগামী ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার

মালয়েশিয়াগামী ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার

কক্সবাজারের মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা তাদের উদ্ধার করে। রোহিঙ্গাদের নিয়ে মালয়েশিয়াগামী আরও একটি ট্রলার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের দিকে ফেরত নিয়ে গেছে প্রশাসন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে মহেশখালী চ্যানেলে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, কক্সবাজার-মহেশখালী নৌ-রুটে সন্ধ্যার পর থেকে কিছুক্ষণ পর পর কাঠের তৈরি যাত্রীবাহী বোট যাওয়া-আসা করে। মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলামের কাছে তথ্য ছিলো এ রকম ট্রলারে করে কক্সবাজার ঘাট থেকে ট্রলারযোগে মহেশখালী প্রবেশ করছিল বেশকিছু রোহিঙ্গা।

পরে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে মহেশখালী কক্সবাজার নৌ-চ্যানেলসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ অন্তত ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে।

তাছাড়া মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া পৌর শহরের গোরকঘাটা বাজার এলাকা থেকে ৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন।

অপরদিকে কক্সবাজার থেকে মহেশখালীর উদ্দেশ্যে ছেড়ে আসা রোহিঙ্গা পরিবহণকারী একটি ট্রলারকে মাঝ নদী থেকে রাতেই কক্সবাজারের দিকে ফিরিয়ে নেয়া হয়।

পুলিশ জানায়, সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের জন্য এসব রোহিঙ্গাকে একটি দালালচক্র কর্তৃক মহেশখালী দ্বীপে নিয়ে আসা হচ্ছিল। এ ঘটনায় দালাল সন্দেহে বাংলাদেশী এক যুবককে আটক করেছে পুলিশ।

এদিকে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেয়া হচ্ছে বলে পুলিশ জানিয়েছেন।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে দফায় দফায় মহেশখালীতে এভাবে জড়ো করা রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। এসব ঘটনায় একাধিক দালালকে গ্রেফতারসহ পুলিশ বাদি হয়ে মামলা করা হয়।

দেশসংবাদ/জেএন/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   রোহিঙ্গা   কক্সবাজার   মহেশখালী  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ভারতে একদিনে শনাক্ত ২৪৮৭৯
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up