ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ঢাকার পর করোনা আক্রান্তে শীর্ষে নারায়ণগঞ্জ ■ যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ১৮৫৮ জনের মৃত্যু ■ করোনা ইস্যুতে বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ ■ নাসিরনগরে করোনার উপসর্গ নিয়ে প্রবাসীর মৃত্যু, শ্বশুরবাড়ি লকডাউন ■ বিসিজি টিকা নেয়া দেশগুলোতে করোনায় মৃত্যুহার ৬ গুণ কম ■ ভারতে আরও ৮ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৪৪২১ ■ উহান থেকে লকডাউন প্রত্যাহার ■ যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়াল ■ রাজধানীর ৫২ এলাকা লকডাউন ■ ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো ■ বরিস জনসনের অসু্স্থতায় যেভাবে চলছে ব্রিটেন ■ করোনা থেকে মুক্তি পেতে মদ্যপানে ৬০০ জনের মৃত্যু
মিয়ানমার সেনাবাহিনীর গুলিতে ৫ রোহিঙ্গা নিহত
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 2 March, 2020 at 3:00 PM

রোহিঙ্গা

রোহিঙ্গা

মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর গুলিতে শিশুসহ পাঁচ রোহিঙ্গা নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন বেশ কয়েকজন রোহিঙ্গা। খবর রয়টার্সের।

প্রতিবেদনে একজন সংসদ সদস্য ও স্থানীয় দুই বাসিন্দার বরাত দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, বৌদ্ধ বিদ্রোহী গোষ্ঠী আরকান আর্মি এবং সেনাবাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় এসব জাতিগত মুসলিম রোহিঙ্গা নিহত হন। রাখাইনে বৃহত্তর স্বায়ত্তশাসনের দাবিতে সশস্ত্র লড়াই করে আসছে আরাকান আর্মি।

আঞ্চলিক সাংসদ তুন থার সেইন এবং বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র খিনে থু খা জানান, ঐতিহাসিক মন্দিরের শহর ম্রাউক উ শহরে অতিক্রম করার সময় একটি সামরিক বহরে বিদ্রোহীরা হামলা চালালে এ সংঘর্ষের শুরু হয়। আরাকান আর্মির মুখপাত্র খিনে থু খা বেসামরিক নাগরিক হতাহতের জন্য সেনাবাহিনীকে দায়ী করেছেন।

নিহতদের মধ্যে ১২ বছর বয়সী এক রোহিঙ্গা শিশু রয়েছে। তবে আহত রোহিঙ্গাদের সংখ্যা নিয়ে পরস্পরবিরোধী তথ্য পাওয়া যাচ্ছে। এই সংখ্যা ৬ থেকে ১১ জন হতে পারে।

দেশসংবাদ/বিডি/এসকে


আরও সংবাদ   বিষয়:  মিয়ানমার   সেনাবাহিনী   রোহিঙ্গা   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft