ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১০ আগস্ট ২০২০ || ২৬ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ এবার সালমোনেলা ব্যাকটেরিয়ার প্রাদুর্ভাব যুক্তরাষ্ট্র-কানাডায় ■ মাস্ক পরা বাধ্যতামূলক করার নির্দেশ ■ করোনার ভ্যাকসিন আগে পাওয়াই সরকারের মূল লক্ষ্য ■ কোতোয়ালির ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা ■ করোনায় সুস্থ দেড় লাখের বেশি মানুষ ■ দেশে মৃত্যু সাড়ে ৩ হাজার ছুঁই ছুঁই ■ করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি ■ ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯, আক্রান্ত ২৯০৭ ■ মিন্নিসহ ১০ আসামি আদালতে ■ ঠান্ডা মাথায় মেজর সিনহাকে হত্যা করা হয়েছে ■ সিনহা হত্যা: মামলার তদন্তে র‌্যাব ■ বিশ্বে মৃতের সংখ্যা ৭ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে
অলাতচক্রের কলঙ্ক মোচনের দায় সাব্বিরের নয়
আহমেদ সাব্বির
Published : Friday, 6 March, 2020 at 2:36 PM
Zoom In Zoom Out Original Text

আহমেদ সাব্বির

আহমেদ সাব্বির

গত তিন তারিখে ‘মদ খেতে চাইনা কাজের ন্যায্য পারিশ্রমিক চাই’ শিরোনামে বিভিন্ন অনলাইন পত্রিকায় আমার লেখাটি প্রকাশ হবার পর আমার বিষয়টি আমলে এনেছেন ছবিটির পরিচালক হাবিবুর রহমান।

গতকাল তিনি তার ছবির সহকারী পরিচালক কাম এডিটর অভিজিৎ অর্ক এবং আরেক সহকারী পরিচালক জুনাইদ হাসান তামিম কে পাঠিয়েছিলেন আমার সাথে সাক্ষাৎ করতে। উনি তাদের মারফত আমার জন্য তিন হাজার টাকাও পাঠিয়েছেন। তিনি আশ্বাস দিয়েছেন বাজেটে উল্লখিত পরিমাণ টাকা তিনি দিতে পারবেন  না তবে আরো দশ হাজার টাকা তিনি আমাকে আমার পারিশ্রমিক বাবদ দিবেন আগামী নভেম্বর মাসে। যেসব অনলাইন পত্রিকা আমার লেখাটি সংবাদ আকারে প্রকাশ করেছেন তাদের অনেককেই তিনি ইমেইল করে বলেছেন যে আমার অভিযোগ মিথ্যা। তিনি আমাকেও বলেছেন যেন আমি আমার কথা প্রত্যাহার করি। কিন্তু আমার অভিযোগ তো মিথ্যা নয় । তিনি যে তিন হাজার টাকা পাঠিয়েছিলেন সেটা আমি গ্রহণ করেছি তবে যে টাকা তিনি দিবেন বলে আশ্বাস দিয়েছেন তা নিয়ে আমি বিশেষ সঙ্কিত ।

অলাতচক্র নির্মাণ কালীন সময়ে তিনি আমার জন্য যে দু-চার-পাচশ টাকা করচ করেছেন এখন সেটাকে তিনি পারিশ্রমিকের আওতাধীন বলে দাবী করছেন। যোগাযোগের স্বার্থে তিনি আমাকে তার ব্যবহৃত একটি মোবাইল ফোন দিয়েছিলেন সেটাকেও বলছেন আমার পারিশ্রমিকের আওতাধীন। এসব মেনে নেবার পরও কথা থেকে যায়। গত বছর ফেব্রুয়ারী মাসের শুটিং এর পারিশ্রমিকের মাত্র দশ হাজার টাকার জন্য এ বছর নভেম্বর পর্যন্ত অপেক্ষা করাটা কি একটু বেশীই অস্বাভাবিক নয়?

উনার মতে ‘মদ খেতে চাইনা ন্যায্য পারিশ্রমিক চাই’ শিরোনামে প্রকাশিত সংবাদটি অলাতচক্র চলচ্চিত্রের জন্য কলঙ্ক স্বরূপ। এক্ষেত্রে আমার মন্ত্যব্য একটাই , সত্যকে প্রত্যাহার করে অলাতচক্রের কলঙ্ক মোচনের দায় আহমেদ সাব্বিরের নয়।

লেখক
আহমেদ সাব্বির
অলাতচক্র চলচ্চিত্রের একজন কর্মী

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  আহমেদ সাব্বির   মদ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় সুস্থ দেড় লাখের বেশি মানুষ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up