ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৩ জুলাই ২০২০ || ২৯ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ নুরুল ইসলামের জানাজা কাল, দাফন বনানীতে ■ ৭ মার্চ ‘জাতীয় ঐতিহাসিক দিবস’ হচ্ছে ■ সৌদি যুবরাজই খাশোগি হত্যার প্রধান সন্দেহভাজন ■ সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ■ উইঘুর নিয়ে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা ■ কুড়িগ্রামে ২০ গ্রামের বন্যায় লক্ষাধিক মানুষ পানিবন্দি ■ এবার খুলনায় মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে ■ মার্কিন যুদ্ধজাহাজে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি ■ করোনায় যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের মৃত্যু ■ পানিবন্দি দেড় লক্ষাধিক মানুষ ■ অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন চলতি মাসেই ■ এবার ঈদের ছুটি বাড়ছে না
দ্বিতীয় বাংলাদেশি হিসেবে পুরস্কৃত হলেন জয়া আহসান
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 7 March, 2020 at 3:38 PM
Zoom In Zoom Out Original Text

 জয়া আহসান

জয়া আহসান

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য নারীদের প্রদান করা হয় ‘তুমি অনন্যা ২০২০’ পুরস্কার। কলকাতার এই পুরস্কারটি বাংলাদেশিদের মধ্যে প্রথমবার পান উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সেই পুরস্কারটি ঘরে তুলেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

শুক্রবার (৬ মার্চ) রাতে কলকাতার গায়েন মঞ্চে মা রেহানা মাসউদকে নিয়ে এই পুরস্কার গ্রহণ করেন জয়া। পুরস্কার পাওয়ার পর জয়া ফেসবুকে লিখেছেন, ‘সম্মানিত এবং অভিভূত ‘তুমি অনন্যা ২০২০’ পুরষ্কার পেয়েছি। এই সম্মানজনক পুরষ্কারে আমাকে সম্মানিত করার জন্য জুরির আন্তরিক ধন্যবাদ।’

প্রসঙ্গত, ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ চলচ্চিত্রের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় জয়া আহসানের। এরপর ২০১৩ সাল থেকে নিয়মিত কাজ শুরু করেন জয়া। বাংলাদেশের পাশাপাশি কলকাতাতেও সিনেমায় কাজ করা শুরু করেন তিনি অরিন্দম শীলের হাত ধরে।

বর্তমানে দেশের চেয়ে কলকাতাতেই বেশি ব্যস্ত দেখা যায় এই অভিনেত্রীকে। সেখানে তিনি পেয়েছেন আকাশ ছোঁয়া সাফল্যও।

সর্বশেষ জয়া আহসান অভিনীত ‘রবিবার’ সিনেমাটি কলকাতায় মুক্তি পেয়েছে। এখানে প্রথমবারের মতো প্রসেনজিৎ চ্যাটার্জির বিপরীতে অভিনয় করেছেন তিনি। বর্তমানে কলকাতায় জয়ার মুক্তির তালিকায় আছে ‘ভূত পরী’ ও ‘অর্ধাঙ্গিনী’ শিরোনামের দুইটি সিনেমা।
  
দেশসংবাদ/জেএন/এসকে


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশ   জয়া আহসান  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up