ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ শুধু কালোজিরা-মধু খেয়েই করোনা থেকে সুস্থ! ■ অস্তিত্বের লড়াইয়ে পোশাক শিল্প ■ ঘুষের দুষ্টচক্রে বন্দি জরুরি আমদানিকৃত করোনা পণ্য ■ ঢাকার পর করোনা আক্রান্তে শীর্ষে নারায়ণগঞ্জ ■ যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ১৮৫৮ জনের মৃত্যু ■ করোনা ইস্যুতে বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ ■ নাসিরনগরে করোনার উপসর্গ নিয়ে প্রবাসীর মৃত্যু, শ্বশুরবাড়ি লকডাউন ■ বিসিজি টিকা নেয়া দেশগুলোতে করোনায় মৃত্যুহার ৬ গুণ কম ■ ভারতে আরও ৮ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৪৪২১ ■ উহান থেকে লকডাউন প্রত্যাহার ■ যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়াল ■ রাজধানীর ৫২ এলাকা লকডাউন
সামাল দিতে হিমশিম
মালয়েশিয়ায় আজহারীর মাহফিলে প্রবাসীদের ঢল
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Monday, 9 March, 2020 at 10:43 AM, Update: 09.03.2020 1:17:24 PM

মালয়েশিয়ায় আজহারীর মাহফিলে প্রবাসীদের ঢল

মালয়েশিয়ায় আজহারীর মাহফিলে প্রবাসীদের ঢল

রবিবার মালয়েশিয়ায় আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মাওলানা মিজানুর রহমান আজহারির তাফসীর মাহফিলে প্রবাসীদের ঢল নেমেছে। সামাল দিতে হিমশিম খেতে হয়েছে আয়োজকদের। ভিড় সামাল দিতে পুলিশ রেলার পাশাপাশি সেচ্ছাসেবিরা কাজ করছেন।

আয়োজক কমিটির পক্ষ থেকে বিকাল ৪ টায় হলে প্রবেশের কথা থাকলেও সকাল ১০টা থেকে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার প্রবাসী বাংলাদেশী জমায়েত হয়। মালয়েশিয়ার আইন কানুনের কথা চিন্তা করেই সকালেই হলের গেইট খুলে দেয় আয়োজকবৃন্দ। যার কারণে বিকাল ৩ টায় কানায় কানায় পূর্ণ হয়ে যায় পুরো হল রুম। তবুও বেলা গড়াতে থাকলে প্রবাসীদের ভীড় বাড়তে থাকে। হলে প্রবেশ করতে না পেরে অনেকেই মিজানুর রহমান আজহারীকে একনজর দেখার অপেক্ষায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা প্রবাসীরা ছুটে যায় গন্তব্যস্থলে।

তবে আয়োজকের একজন জানান, মিজানুর রহমান আজহারী দেশের ন্যায় প্রবাসেও সমান তালে জনপ্রিয়। তবে জায়গা সংকুলান না থাকায় দিগুণ প্রবাসী চলে গেছে। তবে আগামীতে আমরা আরো বড় পরিসরে প্রোগ্রাম করার চেষ্টা করবো। তবে আমরা মনে করি মালেশিয়ারার ইতিহাসে এটাই প্রবাসীদের স্মরণকালের ওয়াজ মাহফিল।

রাজধানী কুয়ালালামপুর আমপাং পার্কের উইসমা এমসিএ কনভেনশন সেন্টারে মালয়েশিয়া প্রবাসী কমিউনিটির ব্যানারে অনুষ্ঠিত তাফসীর মাহফিলে রবিবার সাপ্তাহিক ছুটি থাকায় বিভিন্ন প্রদেশ থেকে প্রবাসীরা আসতে থাকেন মাহফিল স্থলে।

স্থানিয় সময় বিকেল ৪ টায় অনুষ্টান শুরু হয় এবং বাদ৷ মাগরিবের নামাজ শেষে তাফসীর পেশ করবেন মাও: মিজানুর রহমান আজহারী। গত ১লা মার্চ মালয়েশিয়ার চিমুনিয়া মিজানুর রহমান আজহারীর ওয়াজ মাহফিলেও প্রবাসীদের ঢল নাম।

এসময় মিজানুর রহমান আজহারী সকলকে ঐক্যবদ্ধভাবে কুরআন সুন্নাহর পতাকাতলে আসার আহ্বান জানান।পরে দেশে ও প্রবাসে অবস্থানরত সকল মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।



দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   মিজানুর রহমান আজহারি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft