ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ অস্তিত্বের লড়াইয়ে পোশাক শিল্প ■ ঘুষের দুষ্টচক্রে বন্দি জরুরি আমদানিকৃত করোনা পণ্য ■ ঢাকার পর করোনা আক্রান্তে শীর্ষে নারায়ণগঞ্জ ■ যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ১৮৫৮ জনের মৃত্যু ■ করোনা ইস্যুতে বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ ■ নাসিরনগরে করোনার উপসর্গ নিয়ে প্রবাসীর মৃত্যু, শ্বশুরবাড়ি লকডাউন ■ বিসিজি টিকা নেয়া দেশগুলোতে করোনায় মৃত্যুহার ৬ গুণ কম ■ ভারতে আরও ৮ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৪৪২১ ■ উহান থেকে লকডাউন প্রত্যাহার ■ যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়াল ■ রাজধানীর ৫২ এলাকা লকডাউন ■ ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
কাতারে তারেক রহমানের কারাবন্দি দিবস পালিত
আমিন ব্যাপারী, কাতার
Published : Tuesday, 10 March, 2020 at 12:37 AM

কাতারে তারেক রহমানের কারাবন্দি দিবস পালিত

কাতারে তারেক রহমানের কারাবন্দি দিবস পালিত

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৪ তম কারাবন্দী দিবস পালন করেছে বেগম খালেদা জিয়া ও গণতন্ত্র মুক্তি মঞ্চ কাতার।

গত শনিবার দোহার নাজমায় বাবা সুলতান রেস্টুরেন্টে সংগঠনের আহবায়ক গোলাম কিবরিয়া বাবুর সভাপতিত্বে কাতার বিএনপির যুগ্মসম্পাদক মহিউদ্দিন কাজলের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন কাতার বিএনপি কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ আবু ছায়েদ।

অনুষ্ঠান প্রধান বক্তা ছিলেন কাতার বিএনপি সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু।

বক্তব্য রাখেন সিরাজুল ইসলাম মোল্লা,এ কে এম আমিনুল হক, বেগম খালেদা জিয়া ও গণতন্ত্র মুক্তি মঞ্চের সদস্য সচিব সবুজ মিয়া, যুগ্ম-আহবায়ক সিরাজুল ইসলাম সেবুল,রায়হান আহমেদ, জাহাঙ্গীর আলম ভূইয়া, বাবুল গাজী, আইনুল করিম বাবু,শাহাআলম খন্দকার, রাহেল মাহামুদ, সাহাবুদ্দীন, আবুল কালাম ফয়সাল, রহিম বাদশা, সিরাজুল ইসলাম
শাওন।

প্রধান অতিথি ও প্রধান বক্তা বলেন, তারেক রহমান হচ্ছে আগামীর রাষ্ট্র নায়ক। তিনি বিএনপি’র একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। তাঁকে তৎকালিন তত্বাবধায়ক সরকারের আমলে মিথ্যা মামলায় গ্রেফতার করে নির্মমভাবে নির্যাতন করা হয়। এই অত্যাচারে তিনি অসুস্থ হলে পরে জামিনে মুক্ত হয়ে এখন লন্ডনে চিকিৎসারত অবস্থায় আছেন। এছাড়াও বিএনপি চেয়ারপার্সন ও তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বর্তমান সরকার রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে মিথ্যা মামলা দিয়ে নির্জন কারাগারে রেখেছে। তাঁকে সঠিকভাবে চিকিৎসা প্রদান করা হচ্ছে না। এই সরকার বেগম জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে জানান তারা।

সেই সাথে বর্তমান সরকারের বিচার ব্যবস্থার এক চেটিয়ার কারণে পাপিয়া,জি কে শামীম ও সম্রাটের মতো ব্যক্তিরা যদি হাজার কোটি টাকা পাচার করতে পারে আর যারা রাঘব বোয়াল তারা তাদের কি অবস্থা সেটা বলা বাহুল্য।তারা আরো বলেন, সরকার এখন কি করছে তা আর ভাবার সময় নেই। এখন একটাই চিন্তা ও ভাবনা করতে হবে বেগম খালেদা জিয়াকে কিভাবে জেল থেকে মুক্ত এবং তারুন্যের অহংকার তারেক রহমানকে দেশে কিভাবে ফিরিয়ে আনা হবে। বেগম জিয়ার জেল থেকে মুক্তি এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে এই সরকারের পতনের জন্য কঠোর আন্দোলনের কোন বিকল্প নাই। আগামীতে কেন্দ্রের নিদের্শনা অনুযায়ী নেতাকর্মীদের রাজপথে থাকার আহবান জানান।

আরো উপস্থিত ছিলেন গণতন্ত্র মুক্তি মঞ্চের যুগ্ম আহবায়ক মোঃ তৈয়ব, আবু মনছুর জাবেদ, মোস্তাক আহমেদ,
জাকারিয়া চৌধুরী,আফসার মহাজন, সোহেল খান, মোঃ মামুন, আবদুল আউয়াল, আবু বকর সিদ্দিক, রাসেলসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  কাতার   তারেক রহমান  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft