ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৩ জুন ২০২০ || ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বিশ্বের যে সব শীর্ষ নেতা করোনায় আক্রান্ত! ■ ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় ঢাকায় মামলা ■ ট্যাংক নামানোর কথা ভাবছেন ট্রাম্প ■ বিডিআরের ৬ বেসামরিক কর্মচারীর জামিন আবেদন ■ শুরুতে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে পর্যাপ্ত তথ্য দেয়নি চীন ■ কৃষকের প্রণোদনার অর্থ মোবাইল অ্যাকাউন্টে দেয়ার নির্দেশ ■ লাদাখে শনিবার চীন-ভারত সামরিক বৈঠক ■ ঝুঁকিপ্রবণ এলাকার কর্মচারীদের অফিসে আসতে হবে না ■ বসুন্ধরা করোনা হাসপাতালে সেবা প্রদান শুরু ■ ভারতে অপ্রতিরোধ্য হয়ে ওঠেছে করোনা! ■ প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা ■ গণস্বাস্থ্যের পরিক্ষা স্থগিত রাখতে বিএসএমএমইউকে চিঠি
জাতীয় পার্টিতে দুইয়ের অধিক পদ থাকবেন না
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 12 March, 2020 at 7:05 PM
Zoom In Zoom Out Original Text

জাতীয় পার্টিতে দুইয়ের অধিক পদ থাকবেন না

জাতীয় পার্টিতে দুইয়ের অধিক পদ থাকবেন না

জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, জাতীয় পার্টিতে দুইয়ের অধিক পদে থাকতে পারবেন না কোনো নেতা। তবে প্রয়োজনে পার্টির চেয়ারম্যান কাউকে অতিরিক্ত পদে দায়িত্ব দিতে পারবেন।

তিনি বলেন, ২০ মার্চ পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে সারা দেশের সব কমিটির উদ্যোগে দোয়া মাহফিল, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ এবং আলোচনা সভার আয়োজন করা হবে। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সুবিধা মতো সময়ে আলোচনা ও দোয়ার অনুষ্ঠান আয়োজন করবে জাতীয় পার্টি। করোনাভাইরাসের সংক্রমণের কারণে এখনই এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে পার্টির প্রেসিডিয়াম সদস্য, কো-চেয়ারম্যান ও সংসদ সদস্যদের সঙ্গে যৌথ সভা শেষে পার্টির মহাসচিব প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন।

এ সময় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সরকারের কাছে দাবি জানান, করোনাভাইরাস সংক্রমিতদের যেন সরকারিভাবেই যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়। এ জন্য জাতীয় পার্টি চেয়ারম্যান দলের চিকিৎসক ও নেতাকর্মীদের সঙ্গে একটি বৈঠক করেছেন। জাতীয় পার্টির পক্ষ থেকে সরকারকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার প্রস্তুতি আছে বলেও জানান মসিউর রহমান রাঙ্গাঁ।

তিনি বলেন, ৫টি উপনির্বাচনে জাতীয় পার্টি অংশ নিচ্ছে। নির্বাচন পরিচালনার জন্য ৫টি কমিটি করে দেয়া হয়েছে। তারা নির্বাচন পরিচালনার পাশাপাশি সরকার ও নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রক্ষা করবে। জাতীয় পার্টি সব নির্বাচনেই অংশ নেবে এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করছে।

মহাসচিব বলেন, আগামীতে ৩০০ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি। এজন্য স্থানীয় পর্যায়ে সংগঠনকে আরও শক্তিশালী করা হচ্ছে। মেয়াদোত্তীর্ণ ইউনিট কমিটি বাদ দিয়ে নতুন করে সম্মেলনের মাধ্যমে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করা হবে। কেন্দ্রীয় কমিটি থেকে যারা বাদ পড়েছেন, তাদের পার্টিতে অন্তর্ভুক্ত করতেই দুইয়ের অধিক কোনো কমিটিতে থাকতে পারবেন না কেউই।

এর আগে বেলা ১১টায় জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদেরের সভাপতিত্বে যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন- পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান জিয়া উদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, সৈয়দ মোহাম্মদ আবদুল মান্নান, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, মো. আজম খান, সোলায়মান আলম শেঠ, আবদুর রশীদ সরকার, সফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া, মো. মিজানুর রহমান, নাজমা আখতার এমপি, আবদুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি, নাসির উদ্দিন মাহমুদ, মো. জহিরুল ইসলাম, আদেলুর রহমান আদেল এমপি, অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  জাতীয় পার্টি   পদ   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
বিশ্বের যে সব শীর্ষ নেতা করোনায় আক্রান্ত!
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up