ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ১৮৫৮ জনের মৃত্যু ■ করোনা ইস্যুতে বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ ■ নাসিরনগরে করোনার উপসর্গ নিয়ে প্রবাসীর মৃত্যু, শ্বশুরবাড়ি লকডাউন ■ বিসিজি টিকা নেয়া দেশগুলোতে করোনায় মৃত্যুহার ৬ গুণ কম ■ ভারতে আরও ৮ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৪৪২১ ■ উহান থেকে লকডাউন প্রত্যাহার ■ যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়াল ■ রাজধানীর ৫২ এলাকা লকডাউন ■ ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো ■ বরিস জনসনের অসু্স্থতায় যেভাবে চলছে ব্রিটেন ■ করোনা থেকে মুক্তি পেতে মদ্যপানে ৬০০ জনের মৃত্যু ■ সৌদিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে যাবে
১৬৮ দিন পর সোনামসজিদ বন্দরে ভারতীয় পেঁয়াজ!
টুটুল রবিউল, চাঁপাইনবাবগঞ্জ
Published : Sunday, 15 March, 2020 at 6:51 PM

১৬৮ দিন পর সোনামসজিদ বন্দরে ভারতীয় পেঁয়াজ!

১৬৮ দিন পর সোনামসজিদ বন্দরে ভারতীয় পেঁয়াজ!

টানা ১৬৮ দিন বন্ধ থাকার পর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে রোববার (১৫ মার্চ) থেকে ফের শুরু হয়েছে ভারত থেকে পেঁয়াজ আমদানি।

গত ২৬ ফেব্রুয়ারি পেঁয়াজ রফতানিতে নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর ইতিমধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানিতে উদ্ভিদ সংগনিরোধ অফিসে ‘ইমপোর্ট পারমিটের’ আবেদনের পাশাপাশি এলসি খুলেছেন সোনামসজিদের স্থলবন্দরের আমদানিকারকরা। তবে কী পরিমাণ পেঁয়াজের এলসি খোলা হয়েছে তা স্থলবন্দরের আমদানিকারকেরা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি।

সোনামসজিদের স্থলবন্দরের আমদানিকারকরা জানিয়েছেন, অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের সংকট ও মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে গত বছরের ২৯ সেপ্টেম্বর থেকে ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়। এরপর গত ২৬ ফেব্রুয়ারি ভারত পেঁয়াজ রফতানির সেই নিষেধাজ্ঞা তুলে নেয়। ভারত নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর আজ রোববার প্রথম পেঁয়াজের ট্রাক ঢুকেছে সোনামসজিদ স্থলবন্দরে।

এবিষয়ে ভারতের মহদীপুর স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশেনের সাধারণ সম্পাদক শ্রী ভুপতি মণ্ডল জানান, মহদীপুর স্থলবন্দরে প্রায় ২০০ ট্রাক পেঁয়াজ এসেছে। এসব পেঁয়াজ রোববার ও সোমবার সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করবে।

সোনামসজিদ স্থলবন্দরের একজন কাস্টমস ইন্সপেক্টর জানান, রোববার দুপুর ২টার পর থেকে ভারত থেকে বেশ কয়েকটি পেঁয়াজ ভর্তি ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করেছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:   সোনামসজিদ   ভারতী   পেঁয়াজ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft