ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল ■ রোববার থেকে সীমিত আকারে ব্যাংক চালু থাকবে ■ করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার ■ সময় ফুরাবার আগেই চিন্তা করতে হবে কোন পথে হাঁটবো? ■ করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী ■ ব্রিটেনে ২৪ ঘণ্টায় ২৬০ জনের মৃত্যু ■ করোনা পরীক্ষার কিট তৈরি করলেন ভারতীয় নারী! ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু
নিষেধাজ্ঞা অমান্য করে ইউরোপ থেকে যাত্রী আনল কাতার এয়ারওয়েজ
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 16 March, 2020 at 7:23 PM, Update: 16.03.2020 10:44:57 PM

নিষেধাজ্ঞা অমান্য করে ইউরোপ থেকে যাত্রী আনল কাতার এয়ারওয়েজ

নিষেধাজ্ঞা অমান্য করে ইউরোপ থেকে যাত্রী আনল কাতার এয়ারওয়েজ

যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্য দেশগুলো থেকে যাত্রী আনার ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল সরকার। সেই নিষেধাজ্ঞা অমান্য করেই ইউরোপ থেকে ৯৬ যাত্রী নিয়ে বাংলাদেশে এসেছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট।

এয়ারলাইন্সটির কিউআর-৬৩৪ ফ্লাইটটি ইতালির ৬৮জনসহ জার্মানি ও ইউরোপের অন্যান্য দেশের ৯৬ জন যাত্রী নিয়ে সন্ধ্যায় ঢাকায় অবতরণ করে।

রোববার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সংবাদ সম্মেলনে জানায়, সোমবার দুপুর ১২টা থেকে ৩১ মার্চ পর্যন্ত লন্ডন বাদে ইউরোপ থেকে যাত্রী আনতে পারবে না কোনো এয়ারলাইন্স। যদি কোনো এয়ারলাইন্স এরপরও যাত্রী নিয়ে আসে তবে তাদের খরচেই ফেরত পাঠানো হবে।

ফ্লাইটির যাত্রীদের ফেরত পাঠানো হবে কিনা জানতে চাইলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় আসার ব্যাপারে অনুমতি দিয়েছে। শেষবারের মতো এই অনুমতি দেওয়া হয়েছে। তবে ইউরোপ থেকে যাত্রী বাংলাদেশে আনায় সিভিল অ্যাভিয়েশন থেকে কাতার এয়ারওয়েজের কাছে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। বেবিচক কাতার সিভিল অ্যাভিয়েশনের কাছে অসন্তোষপত্র পাঠাবে।

এদিকে ইউরোপ থেকে আসা ৯৬ যাত্রীকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আশকোনা হজ ক্যাম্পে পাঠানো হবে বলে জানিয়েছেন বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ।

তিনি বলেন, হজ ক্যাম্পে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। করোনাভাইরাসের লক্ষণ না থাকলে তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হবে।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  নিষেধাজ্ঞা   ইউরোপ   কাতার এয়ারওয়েজ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft