ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ || ১৯ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বাড়ল ব্যাংক লেনদেনের সময় ■ যে কোন সময় ব্লাকআউট পুরো ব্রিটেন ■ ঘুরে দাঁড়াচ্ছে পোশাক শিল্প ■ চিকিৎসা সামগ্রী নিয়ে যুক্তরাষ্ট্রে রাশিয়ার বিমান ■ প্রতি উপজেলার দু’জনের নমুনা পরীক্ষার নির্দেশ ■ হোম কোয়ারেন্টাইনে রাজনীতিবিদরা ■ ফুরফুরে খালেদা জিয়া, কোয়ারেন্টাইন শেষেই চিকিৎসা ■ করোনায় আক্রান্ত ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী ও তার স্ত্রী ■ করোনায় মৃত্যু-আক্রান্তের মাত্রা গোপন করছে চীন ■ বেকার হয়ে পড়ছেন প্রবাসীরা, রেমিট্যান্সে ধাক্কা ■ ফিলিপাইনে বাড়ির বাইরে দেখামাত্র গুলির নির্দেশ ■ করোনায় মৃত্যুর সব রেকর্ড ভাঙল যুক্তরাষ্ট্র
নির্বাচন বন্ধ করতে হবে না, করোনা দূর হয়ে যাবে
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 16 March, 2020 at 7:45 PM, Update: 16.03.2020 10:45:08 PM

নির্বাচন বন্ধ করতে হবে না, করোনা দূর হয়ে যাবে

নির্বাচন বন্ধ করতে হবে না, করোনা দূর হয়ে যাবে

করোনা ভাইরাস মোকাবিলায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচন, পাঁচ আসনের উপ-নির্বাচনসহ সব নির্বাচনের প্রার্থীদের প্রচার কাজে জনসভা, পথসভা পরিহার করার জন্য বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। এক্ষেত্রে তিনি বিকল্প প্রচার মাধ্যম বেছে নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

সোমবার (১৬ মার্চ) নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় করণীয় ঠিক করতে আয়োজিত বৈঠকে অংশ নিয়ে তিনি এ অনুরোধ জানান। এ সময় অন্যদের মধ্যে তিন নির্বাচন কমিশনার, ইসি সচিব, ডিএমপি কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সব ধরনের জনসমাগম না করার নির্দেশনা বিষয়টি সাংবাদিকরা সামনে আনলে সিইসি বলেন, আমার এখনই বিষয়টি টেক আপ করব। মেসেজটা যেন পৌঁছে দিতে পারে, সেজন্য ব্যবস্থা নেব। আমাদের যত নির্বাচন আছে, সবগুলোতে। প্রার্থীরা যেন সীমিত আকারে অন্য ডিভাইসে প্রচার করেন, যেন জনসভা, পথসভা পরিহার করেন, সে অনুরোধ করব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চট্টগ্রাম সিটি নির্বাচন বন্ধ করিনি এখনও। যতক্ষণ বন্ধ করব না, ততক্ষণ হবে। সিইসি বলেন, করোনা ভাইরাস নিয়ে আমরা অত্যন্ত শঙ্কিত আছি। আমাদের আশঙ্কা ও দুশ্চিন্তাও আছি। যেহেতু নির্বাচনের আর মাত্র কয়েকটা দিন বাকি, সুতরাং এই নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নিতে পারব না। আল্লাহর রহমতে ঠিক হয়ে যাবে হয়তো। আগামী ২১ মার্চ নির্বাচনটা পেছাতে চাচ্ছি না। এর মধ্যেই আমাদের কাজ করতে হবে। তবে যারা নির্বাচনে কাজ করবেন তাদের সতর্ক অবস্থায়, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা যদি মেনে চলা না হয়, তা হলে নির্বাচনে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে।

কেএম নূরুল হুদা বলেছেন, আমরা নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নিতে পারবো না। আল্লাহর রহমতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দূর হয়ে যাবে। আগামী ২৯ মার্চ চসিক নির্বাচন ও বগুড়া-১ এবং যশোর-৬ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  নির্বাচন   করোনা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft