ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ চিকিৎসক-নার্সদের বেতন দ্বিগুণ করল ভারত ■ লাখ টাকা বেতনে চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৭৮৩ জনের মৃত্যু ■ করোনার পৃথক ৩টি ভয়ঙ্কর রূপের সন্ধান ■ আইসিইউ থেকে ওয়ার্ডে বরিস জনসন ■ করোনা থেকে সুস্থ সাড়ে ৩ লাখ মানুষ! ■ প্রস্তুত মঞ্চ, রোববারের মধ্যে ফাঁসি! ■ আটকে গেলো প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা ■ শনিবার সরকারের কাছে গণস্বাস্থ্য কেন্দ্রের কিট হস্তান্তর ■ বাংলাদেশ ব্যাংকের বিশেষ ছাড় ■ মসজিদে নয় বাসায় শবে বরাতের আমল ■ নারায়ণগঞ্জ থেকেই ছড়িয়েছে করোনা!
করোনা ঠেকাতে যত টাকা লাগে সরকার দেবে
দেশসংবাদ, ঢাকা :
Published : Wednesday, 18 March, 2020 at 10:57 PM, Update: 19.03.2020 9:07:22 AM

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, করোনাভাইরাস চিকিৎসা কিংবা নিয়ন্ত্রণে যত টাকা প্রয়োজন হবে- তা দিতে প্রস্তুত সরকার। প্রয়োজনে স্বাস্থ্য মন্ত্রণালয় যদি চীনের মতো বিশেষ হাসপাতাল তৈরির উদ্যোগ নেয়, তাতেও অর্থায়ন করা হবে। বুধবার অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, যে ভাইরাস নিয়ে সারা বিশ্ব বিপদে আছে, আমরা সেই ভাইরাস থেকে মুক্ত আছি বলতে পারব না। তবে যেভাবে সংক্রমণ কম রাখা যায় সে কাজটি করতে হবে। আমাদের এখন অভিজ্ঞতা রয়েছে। চীন যখন শুরু করেছিল তাদের অভিজ্ঞতা ছিল না। মন্ত্রী বলেন, কীভাবে আমরা করোনামুক্ত থাকতে পারব, সে ব্যাপারে সবাইকে চেষ্টা করতে হবে। এটি সবার দায়িত্ব।

তিনি বলেন, আপনাদের আরও আশ্বস্ত করতে পারি, চিকিৎসার আর্থিক সক্ষমতা আমাদের রয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের (যদি) যন্ত্রপাতি বা লজিস্টিক সাপোর্ট দরকার হয়, সেখানে চীন যেভাবে হাসপাতাল করেছে, সে ধরনের কোনো হাসপাতাল করতে হলে, কম সময়ের মধ্যে এগুলো করা যাবে। এ ক্ষেত্রে অর্থায়নের জন্য প্রধানমন্ত্রী সম্মতি দেবেন। আমরাও স্বাস্থ্য মন্ত্রণালয়কে সব ধরনের সাহায্য করব।

করোনাভাইরাস মোকাবেলায় আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ৫০ বিলিয়ন ডলার অর্থ বরাদ্দ করেছে। সেই টাকা বাংলাদেশ পাবে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন,‘আইএমএফ টাকা দিলে আমরাও পাব। টাকা অন্যরাও দেবে। কোনো আন্তর্জাতিক মহল থেকে সাহায্য পেলে, তা সবাইকে জানানো হবে।

দেশসংবাদ/জেআর/এসআই


আরও সংবাদ   বিষয়:  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল   অর্থমন্ত্রী    করোনাভাইরাস  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft