ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ || ১৯ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বাড়ল ব্যাংক লেনদেনের সময় ■ যে কোন সময় ব্লাকআউট পুরো ব্রিটেন ■ ঘুরে দাঁড়াচ্ছে পোশাক শিল্প ■ চিকিৎসা সামগ্রী নিয়ে যুক্তরাষ্ট্রে রাশিয়ার বিমান ■ প্রতি উপজেলার দু’জনের নমুনা পরীক্ষার নির্দেশ ■ হোম কোয়ারেন্টাইনে রাজনীতিবিদরা ■ ফুরফুরে খালেদা জিয়া, কোয়ারেন্টাইন শেষেই চিকিৎসা ■ করোনায় আক্রান্ত ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী ও তার স্ত্রী ■ করোনায় মৃত্যু-আক্রান্তের মাত্রা গোপন করছে চীন ■ বেকার হয়ে পড়ছেন প্রবাসীরা, রেমিট্যান্সে ধাক্কা ■ ফিলিপাইনে বাড়ির বাইরে দেখামাত্র গুলির নির্দেশ ■ করোনায় মৃত্যুর সব রেকর্ড ভাঙল যুক্তরাষ্ট্র
টাঙ্গুয়ার হাওর-শিমুলবাগানসহ সব স্পটে পর্যটক নিষিদ্ধ
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 19 March, 2020 at 12:01 PM, Update: 19.03.2020 4:27:28 PM

টাঙ্গুয়ার হাওর-শিমুলবাগানসহ সব স্পটে পর্যটক নিষিদ্ধ

টাঙ্গুয়ার হাওর-শিমুলবাগানসহ সব স্পটে পর্যটক নিষিদ্ধ

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ মহামারী রূপ নেয়ায় সুনামগঞ্জের হাওর ও সীমান্ত জনপদসহ সব দর্শনীয় স্থানে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে উপজেলা প্রশাসন এ নিষেধাজ্ঞা জারি করেন।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী জানান, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবেলা ও ঝুঁকি এড়াতে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ।

টাঙ্গুয়ার হাওর-শিমুলবাগানসহ সব স্পটে পর্যটক নিষিদ্ধ

টাঙ্গুয়ার হাওর-শিমুলবাগানসহ সব স্পটে পর্যটক নিষিদ্ধ


লেখাপড়ার ব্যস্ততা থেকে একটু অবসর পেয়ে হাওর ও ভারত সীমান্তবর্তী জনপদ তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প এলাকা থাকা শহীদ সিরাজ (নিলাদ্রী) লেক, লাকমাছড়া, লালঘাট ঝরনাধারা, সীমান্তঘেঁষা ক্ষুদ্র-নৃতাত্ত্বিক জনগোষ্ঠী অধ্যুষিত জনপদে থাকা রাজাই ঝরনা, হলহলিয়া রাজবাড়ী দুর্গ, বারেকটিলা, জাদুকাঁটা নদী, হযরত শাহ আরেফিনের (রহ.) সীমান্তঘেঁষা আস্তানা, মানিগাঁও জয়নাল আবেদীন শিমুলবাগানসহ উপজেলার দর্শনীয় স্পটে দলবেঁধে ঘুরতে আসছেন পর্যটকরা।

তিনি আরও বলেন, চলতি বছরের ২১ থেকে ২৩ মার্চ তিন দিনব্যাপী তাহিরপুরের হযরত শাহ আরেফিনের (রহ) আস্থানায় বার্ষিক উরস মোবারক ও শ্রী অদ্বৈত আচার্যের জন্মধাম রাজারগাঁওস্থ জাদুকাটা নদীর তীরবর্তী পুণ্যতীর্থধামে বারুণীমেলায় একই সময়ে গঙ্গা স্নানযাত্রা উৎসব বন্ধ করে দেয়া হয়েছে।

এ দুটি ধর্মীয় উৎসবে কমপক্ষে ৪-৫ লাখ মানুষের সমাগম ঘটে। করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন ওই দুটি উৎসব বন্ধ করে দিয়েছে।

তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান জানান, উপজেলার দর্শনীয় স্থানগুলোতে পর্যটক আগমন নিরুৎসাহিত করতে এসব স্থানে পর্যটক পরিবহন কাজে থাকা সব ধরনের যানবাহনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা প্রশাসন।

ওসি আরও বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে পর্যটক পরিবহন কাজে থাকলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পর্যটক পরিবাহী সব ধরনের তিন-চার চাকার যানবাহন, মোটরসাইকেল, ইঞ্জিনচালিত ট্রলার, স্পিডবোটগুলোকে জব্দ, চালক মালিকদের সাজার মাধ্যমে জেলহাজতে পাঠানো এমনকি অর্থদণ্ড আদায় করা হতে পারে।

পর্যটকদের থাকা ও অবস্থান নিরুৎসাহিত করতে তাহিরপুর উপজেলা সদর, মানিগাঁও বাগানবাড়ি, বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাটের আবাসিক হোটেল মালিকদের সতর্ক করে দেয়া হয়েছে।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  টাঙ্গুয়া   হাওর   শিমুলবাগান  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft