ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৯ মে ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বাড়ি বাড়ি প্রশ্ন পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার নেয়া হচ্ছে ■ এই ইনহেলার ফুসফুসে করোনা সংক্রমণ রুখে দিতে পারে ■ সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলের মৃত্যু ■ ওয়াশিংটন ডিসি ধীরে ধীরে চালু হচ্ছে ■ পিসিআর ল্যাবের পরীক্ষায়ও ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ ■ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধের হুমকি ■ আরও ২ ইউপি চেয়ারম্যান ও ৩ মেম্বার বরখাস্ত ■ ছুটি শেষ, ঝুঁকি নিয়েই ঢাকায় আসছে মানুষ ■ ৩১ মে থেকে লঞ্চ চলবে, বাড়বে ভাড়া ■ ১০ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ একমাসের মধ্যে ■ মেয়েকে পুড়িয়ে হত্যার চেষ্টা বাবার! ■ ভারতে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৬,৫৬৬, মৃত্যু ১৯৪
তাহিরপুরে বিদেশ ফেরত ৪২ জনের মধ্যে ২৩ জন কোয়ারেন্টাইনে
কামাল হোসেন, তাহিরপুর (সুনামগঞ্জ)
Published : Thursday, 19 March, 2020 at 6:51 PM
Zoom In Zoom Out Original Text

তাহিরপুরে বিদেশ ফেরত ৪২ জনের মধ্যে ২৩ জন কোয়ারেন্টাইনে

তাহিরপুরে বিদেশ ফেরত ৪২ জনের মধ্যে ২৩ জন কোয়ারেন্টাইনে

তাহিরপুর উপজেলায় বিদেশ ফেরত ৪২ জনের মধ্যে ২৩ জনকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে। এর মধ্যে বিদেশ ফেরত ১৯ জনেই রয়েছে কোয়ারেন্টাইনের বাহিরে। যারা আত্নীয় স্বজনের বাড়ি বেরানোসহ অনায়াসেই ঘুরে বেড়াচ্ছেন স্থানীয় হাট বাজারসহ জন সমাগম স্থানে।

যার ফলে করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কের মধ্যে রয়েছে তাহিরপুর উপজেলা বাসী। করোনা ভাইরাস সংক্রমণে রোধে এখন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন এখন উপজেলায় কোয়ারেন্টাইনে না থাকা বিদেশ ফেরত বাকি ১৯ জনকে খোঁজে। বিদেশ ফেরত ৪২ জনের মধ্যে ২৩জনের খোঁজ পেয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান।

বুধবার সিলেট হযরত শাহ্ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দর ও সিলেট এমএএজি ওসমানী বিমান বন্দর ইমিগ্রেশন কতৃপক্ষ যৌথভাবে এ তালিকাটি প্রেরণ করেছেন। জরুরী ই-মেইল বার্তায় ৪২ জন বিদেশ ফেরত বাংলাদেশীর তালিকা প্রেরণ করা হয়েছে। উক্ত তালিকা একই দিন ই-মেইলে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জ (ওসি) কেও প্রেরন করা হয়েছে।

বৃহস্পতিবার তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পকিল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন এ প্রতিবেদককে জানিয়েছেন, ১লা মার্চ হতে তালিকাভুক্ত বিদেশ ফেরত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪২ জন তাদের নিজ গ্রামে ফিরে আসে। এসকল প্রবাসীরা ভারত, সিঙ্গাপুর, দুবাই, কাতার, ওমানসহ বিভিন্ন দেশ হতে নিজ নিজ বাড়িতে ফিরেন। কিন্তু  প্রবাসীরা নিজ বাড়িতে ফিরলেও তারা করোনাভাইরাস ঝুঁকি মুক্ত কিনা সে বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন রকম শারিরীক পরীক্ষা নিরীক্ষা বা অবহিত করেননি।

তিনি আরো বলেন, উপজেলার সাতটি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে থাকা সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য কর্মীদের সমন্বয়ে গঠিত মেডিকেল টিম এসব বিদেশ ফেরত বাংলাদেশীদের পরীক্ষা নিরীক্ষার পর যদি করোনা ভাইরাস আক্রান্তের শঙ্কামুক্ত থাকেন তবুও তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেবেন। আর করোনা ভাইরাসে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা আইসোলেশন ওয়ার্ডে নিয়ে এসে ভর্তি করার পর জরুরী ভিত্তিতে রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগে (আইইডিসিআর) যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান জানিয়েছেন, ৪২ জনের মধ্যে ২২/২৩ জনের সন্ধান পাওয়া গেছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিদের সন্ধানেও প্রশাসনিক তৎপরতা অব্যহত রয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  তাহিরপুর   বিদেশ ফেরত    কোয়ারেন্টাইনে  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up