ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৮ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ প্রশাসনকে নাগরিকদের সাথে ভাল আচরণের নির্দেশ ■ বিশ্বে আক্রান্তের সংখ্যা ৬ লাখ, মৃত্যু ২৭ হাজার ছাড়াল ■ এসিল‍্যান্ড হাতে লাঞ্ছিত বৃদ্ধদের বাড়ি দেবে ইউএনও ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ হোম কোয়ারেন্টাইনে যেভাবে আছেন খালেদা জিয়া ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু ■ যুক্তরাষ্ট্রকে চীনের সহায়তার প্রস্তাব ■ সেই বিতর্কিত এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার ■ করোনায় মিলান মুসলিম সেন্টারের সভাপতির মৃত্যু
জীবননগরে 'মরিশাস' ফেরত নারীকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টনে
জামাল হোসেন খোকন, জীবননগর (চুয়াডাঙ্গা)
Published : Friday, 20 March, 2020 at 6:23 PM

জীবননগরে 'মরিশাস' ফেরত নারীকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টনে

জীবননগরে 'মরিশাস' ফেরত নারীকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টনে

চুয়াডাঙ্গা জীবননগরে করোনা সন্দেহে এক প্রবাসী নারী মানছুরা খাতুন (৩৬) কে রাখা হয়েছে হোম কোয়ারেন্টনে। প্রবাসী নারী শরিয়তপুর জেলার সখিপুর থানার ভেদরগঞ্জ মৃতাকান্দী গ্রামের আব্দুল জলিল প্রধানে মেয়ে। সে দীর্ঘদিন পূর্ব আফ্রিকার একটি দ্বীপ রাষ্ট্র মরিশাসে ছিলেন।

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়েট পারউইন বলেন, আমাদের কাছে সংবাদ আসে বৃহস্পতিবার রাতে মরিশাস প্রবাসী নারী মানছুরা খাতুন নিজ বাড়িতে না থেকে জীবননগর পৌর এলাকার ইসলামপুর গ্রামে মামার বাড়িতে অসুস্থ অবস্থায় গোপনে অবস্থান করেন। আমি বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক প্রশাসনের হস্তক্ষেপে কামনা করি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, বিষয়টি আমি জানতে পেরে এস আই বাবুল হোসেনসহ সঙ্গীয় ফোর্স পাঠিয়ে ইসলামপুরের আবু বকরের বাড়িতে থেকে প্রবাসী নারীকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি।

মরিশাস ফেরত প্রবাসী মহিলা জানান গত বুধবার আফ্রিকা হতে বাংলাদেশে আসা একটি ফ্লাইটে তিনি বাংলাদেশে প্রবেশ করেন। পরবর্তীতে তিনি কোটচাঁদপুর উপজেলার তালসাড়ি গ্রামে নিজের কেনা বসতবাড়িতে উঠলে এলাকাবাসী ও পুলিশ তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। সে ওই ভয়ে সেখান থেকে স্থান ত্যাগ করে জীবননগরের ইসলামপুরে তার মামার বাড়িতে আত্মগোপনে থাকি।

এবিষয়ে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত ডা. মাহমুদ হাসান হেদায়েত সেতু জানান, মরিশাস ফেরত প্রবাসী মহিলাকে হোম কোয়ারেন্টাইন থাকতে বলা হয়েছে। তার অবস্থার প্রতি গভীর নজরদারি করবেন উপজেলা স্বাস্থ্যবিভাগ।       

এ বিষয়ে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার  জনাব সিরাজুল ইসলাম জানান, বিদেশ ফেরত প্রত্যেক প্রবাসীকে অত্যন্তপক্ষে ১৫ দিন হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। কেউ কোন নিয়ম অমান্য করলে আইনগত ব্যবস্থাগ্রহন করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  চুয়াডাঙ্গা   জীবননগর   হোম কোয়ারেন্টন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft