ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৫ জুলাই ২০২০ || ৩১ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ৮০ বছরে ২০টিরও বেশি দেশের জনসংখ্যা অর্ধেক কমে যাবে ■ আজারবাইজান-আর্মেনিয়া সীমান্তে সংঘর্ষ, নিহত ১২ ■ গণপরিবহন নয়, ঈদের ৯ দিন পণ্য পরিবহন বন্ধ ■ ১০ হাজার করোনা পরীক্ষার ৬ হাজার রিপোর্টই ভুয়া ■ সাহেদ বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে ■ মুখোশের আড়ালে থাকা লোকজন ধরা পড়বেই ■ ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৩৩, মৃত্যু ৩৩ ■ আমাকে ছয় মাসের বেশি আটকে রাখা যাবে না ■ সাহেদকে নিয়ে উত্তরায় অভিযান ■ কাতারের কাছে হেরে গেল সৌদি জোট ■ মোটা হওয়ায় দৌড়াতে পারেননি সাহেদ ■ লিবিয়ায় মুখোমুখি তুরস্ক-মিসর, সংঘাতের আশঙ্কা
করোনা ঝুঁকির মধ্যেই ইসির নির্বাচনী প্রশিক্ষণ
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 20 March, 2020 at 9:32 PM, Update: 20.03.2020 11:48:19 PM
Zoom In Zoom Out Original Text

করোনা ঝুঁকির মধ্যেই ইসির নির্বাচনী প্রশিক্ষণ

করোনা ঝুঁকির মধ্যেই ইসির নির্বাচনী প্রশিক্ষণ

প্রাণঘাতী করোনাভাইরাস ঝুঁকির মধ্যেই চট্টগ্রাম সিটি কর্পোরেশন-চসিক নির্বাচনের ভোটগ্র্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে। ৬ দিনের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে জেলা নির্বাচনী কার্যালয়।

শুক্রবার নগরীর চারটি ভোটকেন্দ্রে প্রশিক্ষণের আয়োজন করা হয়। এগুলো হচ্ছে- কুলগাঁও সিটি কর্পোরেশন স্কুল অ্যান্ড কলেজ, সিডিএ পাবলিক স্কুল, খাজা আজমেরি উচ্চ বিদ্যালয় এবং পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ।

করোনা বিস্তার রোধে সারা দেশে সভা, সমাবেশ নিরুৎসাহিত করা হচ্ছে। চট্টগ্রামে কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকেও প্রচারণা সীমিত করতে বলা হয়েছে। বিএনপিসহ বিভিন্ন মহল চসিক নির্বাচন স্থগিতের দাবি জানিয়েছে। এর মধ্যেই শুরু হয়েছে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ।

রিটার্নিং অফিসারে কার্যালয় সূত্র জানায়, সকাল ৯টা থেকে চারটি স্কুলে এ প্রশিক্ষণ শুরু হয়। অতিরিক্ত ৫ শতাংশসহ মোট ১৬ হাজার ১৬৩ জন ভোটগ্রহণকারী কর্মকর্তার প্রশিক্ষণ হবে। এর মধ্যে প্রিসাইডিং অফিসার ৭৩৫ জন, ৫ শতাংশ অতিরিক্তসহ ৭৭২ জন।

সহকারী প্রিসাইডিং অফিসার চার হাজার ৮৮৬ জন, ৫ শতাংশ অতিরিক্তসহ পাঁচ হাজার ১৩০ জন, পোলিং অফিসার ৯ হাজার ৭৭২ জন, ৫ শতাংশ অতিরিক্তসহ ১০ হাজার ২৬১ জন। তিন ধাপে এ প্রশিক্ষণ চলবে ২৫ মার্চ পর্যন্ত। দু’দিন করে প্রশিক্ষণের প্রতি ধাপে সাড়ে পাঁচ হাজার করে কর্মকর্তা অংশ নেবেন। প্রথম দিনে দক্ষিণ পাহাড়তলী, জালালাবাদ, পাঁচলাইশ, চান্দগাঁও, মোহরা, পূর্ব ষোলশহর, উত্তর পাহাড়তলী, উত্তর কাট্টলী, পাহাড়তলী, পাঠানটুলি, পূর্ব মাদারবাড়ি ও গোসাইলডাঙ্গা ওয়ার্ডের ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ হয়েছে।

প্রশিক্ষণ নিতে আসা একাধিক কর্মকর্তা বলেন, করোনা নিয়ে আতঙ্কের মধ্যে আছি। এর মধ্যে আবার নির্বাচনী প্রশিক্ষণ। নির্বাচন হবে কিনা তা নিয়ে সন্দেহে আছি। তার পরও প্রশিক্ষণ হচ্ছে। এ অবস্থার মধ্যে নির্বাচন করার কোনো মানে হয় না।

সহকারী রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান যুগান্তরকে জানান, নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রথম ধাপে প্রশিক্ষণ শুরু হয়েছে। প্রথম ধাপে দুই হাজারের বেশি কর্মকর্তা অংশ নিয়েছে। ২৫ তারিখ পর্যন্ত প্রশিক্ষণ চলবে। নির্বাচন স্থগিতের বিষয়ে কমিশন থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত ভোটগ্রহণের প্রস্তুতি সংক্রান্ত কার্যক্রম চালানো হবে।তালি ফেরত ও ২ জন বিদেশ ফেরতদের সংস্পর্শে আক্রান্ত। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৪ জন এবং আইসোলেশনে রয়েছেন ৩০ জন।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  করোনা   ঝুঁকি   নির্বাচন   প্রশিক্ষণ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৩৩, মৃত্যু ৩৩
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up