ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২৭ মে ২০২০ || ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ড. জাফরুল্লাহকে প্লাজমা থেরাপি ■ কী কথা হলো খালেদা জিয়া-জাফরুল্লাহর মধ্যে? ■ রংপুরে মদপানে একসঙ্গে ৬ জনের মৃত্যু ■ ৩০ মে থেকে মার্কেট খুলছে! ■ ভারত মহাসাগরে টেকটনিক প্লেট দুই টুকরো ■ উহানে ৯ দিনে ৬৫ লাখ নমুনা পরীক্ষা ■ শাহরিয়ারের ফের করোনা পজিটিভ ■ সীমান্তে ফের মুখোমুখি ভারত-চীন ■ চৌদ্দগ্রামে আরও ৭ জন আক্রান্ত ■ শ্রীমঙ্গলে ডাক্তার ও পৌর কাউন্সিলর করোনায় আক্রান্ত ■ বাংলাদেশসহ ১১ দেশ থেকে জাপানে ঢোকা নিষেধ ■ ২৩ লাখ মানুষ করোনামুক্ত
থানায় লিখিত অভিযোগ
ভুল পরামর্শে ৪ বিঘা জমির পেঁয়াজের চারা নষ্ট
জামাল হোসেন খোকন, জীবননগর (চুয়াডাঙ্গা)
Published : Saturday, 21 March, 2020 at 2:15 PM
Zoom In Zoom Out Original Text

নষ্ট হওয়া পেঁয়াজের ক্ষেতে সুমন

নষ্ট হওয়া পেঁয়াজের ক্ষেতে সুমন

চুয়াডাঙ্গা জীবননগর শহরের কিটনাশক ব্যাবসায়ি মিজানুরের ভুল পরামর্শে এক প্রান্তিক কৃষকের ৪ বিঘা জমির পেঁয়াজের চারা নষ্ট হয়ে ২লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষক সুমন বলেন, আমি জীবননগর বিজিবি ক্যাম্প সংলগ্ন মাঠে ৪ বিঘা জমিতে পেঁয়াজের চাষ করি। পেঁয়াজের জমিতে শ্যামা ঘাস নামের আগাছা মারার জন্য জীবননগর শহরের কালিগঞ্জ রোডের মুন্সী মার্কেটের কিটনাশক ব্যবসায়ী বিশ্বাস ফার্টিলাইজারের মালিক মিজানুর রহমানের কাছে এসে শ্যামা ঘাস মারার জন্য ঔষধ নিতে চাইলে তিনি আমাকে জি ক্লিন নামের ৩ বোতল কিটনাশক প্রয়োগ করার জন্য পরামর্শ দিয়ে কিটনাশকগুলো দেন। আমি পরবর্তীতে গত ১৮ ই মার্চ বুধবার সকালে তার দেয়া পরামর্শ মোতাবেক পেঁয়াজের জমিতে কিটনাশকগুলো প্রয়োগ করি।

আজ সকালে আমি আমার জমিতে গিয়ে দেখি আগাছা দমনের পরিবর্তে ৪ বিঘা জমির পেঁয়াজের চারা সব লালছে হয়ে মরে যাচ্ছে। এতে আমার প্রায় ২ লক্ষ টারার ক্ষতিসাধন হয়েছে। আমি দোকানিরা সাথে যোগাযোগ করলে তিনি আমাকে কোনরকম পাত্তা না দিয়ে বরং আমার সাথে খারাপ আচরণ করছেন।

আজ দুপুরে জীবননগর থানায় কিটনাশক ব্যাবসায়ী মিজানুরের নামে ক্ষতিপূরণ চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। আমি প্রশাসনসহ কৃষিসম্প্রসাণ অধিদপ্তরের কাছে সুষ্ঠু বিচার প্রার্থনা করছি।

এব্যাপারে বিশ্বাস ফার্টিলাইজারের মালিক মিজানুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি সুমনের পেঁয়াজের জমিতে গিয়ে ছিলাম। আমার দেয়ে ঔষধের জন্য কোনো ক্ষতি হইনি। সুমনের পেঁয়াজের জমিতে পেঁয়াজ গাছের আগা মরা রোগ হইছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ ওসি তদন্ত  ফেরদৌস ওয়াহিদ  বলেন, ক্ষতিগ্রস্ত চাষী সুমন থানায় একটি লিখিত অভিযোগ দিয়ে গেছেন। আমরা বিষয়টি সরেজমিনে তদন্ত করে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।##

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  জীবননগর   পেঁয়াজ   সুমন   মিজানুর  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up