ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৩ জুন ২০২০ || ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় ঢাকায় মামলা ■ ট্যাংক নামানোর কথা ভাবছেন ট্রাম্প ■ বিডিআরের ৬ বেসামরিক কর্মচারীর জামিন আবেদন ■ শুরুতে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে পর্যাপ্ত তথ্য দেয়নি চীন ■ কৃষকের প্রণোদনার অর্থ মোবাইল অ্যাকাউন্টে দেয়ার নির্দেশ ■ লাদাখে শনিবার চীন-ভারত সামরিক বৈঠক ■ ঝুঁকিপ্রবণ এলাকার কর্মচারীদের অফিসে আসতে হবে না ■ বসুন্ধরা করোনা হাসপাতালে সেবা প্রদান শুরু ■ ভারতে অপ্রতিরোধ্য হয়ে ওঠেছে করোনা! ■ প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা ■ গণস্বাস্থ্যের পরিক্ষা স্থগিত রাখতে বিএসএমএমইউকে চিঠি ■ আসছে নতুন বিধিনিষেধ
১৫ দিনের জন্য দেশ লকডাউন করা হোক
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 21 March, 2020 at 10:35 PM, Update: 21.03.2020 10:49:42 PM
Zoom In Zoom Out Original Text

১৫ দিনের জন্য দেশ লকডাউন করা হোক

১৫ দিনের জন্য দেশ লকডাউন করা হোক

চিকিৎসা ও গরিব মানুষের খাদ্য নিরাপত্তাসহ পরিপূর্ণ উদ্যোগ নিয়ে করোনা মহামারী রোধে এখনই ১৫ দিনের জন্য দেশকে লকডাউন করা হোক- এমন দাবি করেছে ওয়ার্কার্স পার্টি।

শনিবার পার্টির পলিটব্যুরোর পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারের কাছে এ দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস আতঙ্ক সৃষ্টি ও ব্যবহার করে বাংলাদেশে অসাধু ব্যবসায়ীদের চক্র ইতোমধ্যে নিয়ন্ত্রণহীন মুনাফায় লিপ্ত হয়েছে। দিন আনা দিন খাওয়া শ্রমজীবী মানুষ ইতোমধ্যেই কর্ম হারিয়েছেন। সরকার গোঁজামিল দিয়ে, ‘দেখি কী করা যায়’ এ নীতি নিয়ে পরিস্থিতি মোকাবেলা করতে পারবে না। এভাবে চললে সবকিছুই নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।

করোনাভাইরাসের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে পলিটব্যুরোর সদস্যরা বলেন, করোনা পরিস্থিতিতে সরকার সমন্বিত সংকট মোকাবেলা করার সক্ষমতা প্রদর্শন করতে পারছে না। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও তার মন্ত্রীদের অতিকথন পরিস্থিতিকে আরও ঘোলাটে করছে। বাস্তবতার সঙ্গে তাদের কথা ও কাজ মিলেছে না। করোনা নিয়ন্ত্রণে প্রয়োজনীয় উপকরণ স্বাস্থ্যকর্মীদের দেয়া হয়নি, এমনকি ন্যূনতম যে প্রশিক্ষণ লাগে সে ব্যবস্থাপনাও গড়ে তোলা যাচ্ছে না। চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা প্রস্তুতির অভাবে নিজেরাই আতঙ্ক এবং মানসিক পীড়ায় আছেন।

ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরো সুনির্দিষ্টভাবেই মনে করে, চীন, দক্ষিণ কোরিয়া যেভাবে করোনা সংকট মোকাবেলা করেছে সেই পথে অত্যন্ত বলিষ্ঠতার সঙ্গে সারা দেশ ১৫ দিনের জন্য লকডাউন করে জনগণের খাদ্য, চিকিৎসাসেবা নিশ্চিত করার ব্যবস্থা ও শ্রমজীবী দরিদ্র মানুষের প্রতিদিনের খাদ্য চাহিদার পরিপূরণের ব্যবস্থা করবে। জনগণ করোনা নিয়ন্ত্রণে সরকারের বলিষ্ঠ ভ‚মিকা কামনা করছে।

এছাড়াও জনগণের প্রতি ওয়ার্কার্স পার্টি আহ্বান জানিয়ে বলেছে, মহামারী পরিস্থিতি সৃষ্টির আগেই সব অঞ্চলে করোনা নিয়ন্ত্রণের যেসব নির্দেশাবলি ইতোমধ্যে ঘোষিত হয়েছে তা নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে। নিজেদের সংক্রমণ প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে হবে।

দেশসংবাদ/জেএন/আইশি


আরও সংবাদ   বিষয়:  দিন   দেশ   লকডাউন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আশুলিয়া থানার করোনায় আক্রান্ত আরও ৯ পুলিশ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up