ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৮ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার ■ সময় ফুরাবার আগেই চিন্তা করতে হবে কোন পথে হাঁটবো? ■ করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী ■ ব্রিটেনে ২৪ ঘণ্টায় ২৬০ জনের মৃত্যু ■ করোনা পরীক্ষার কিট তৈরি করলেন ভারতীয় নারী! ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু ■ যুক্তরাষ্ট্রকে চীনের সহায়তার প্রস্তাব ■ সেই বিতর্কিত এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার
বশেমুরবিপ্রবি’র ফ্রেশারস ডিবেট স্থগিত
ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি
Published : Sunday, 22 March, 2020 at 10:36 AM

বশেমুরবিপ্রবি’র ফ্রেশারস ডিবেট স্থগিত

বশেমুরবিপ্রবি’র ফ্রেশারস ডিবেট স্থগিত

করোনা সংকট ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার কারণে স্থগিত ঘোষণা করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফ্রেশারস বিতর্ক প্রতিযোগিতা-২০২০।

২০ মার্চ এ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবার কথা থাকলেও তা স্থগিত ঘোষণা করা হয়। গত ১৫ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীদের নিয়ে শুরু হয় এ ফ্রেশারস ডিবেট কার্যক্রম। তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের দরুণ বিশ্ববিদ্যালয় আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষিত হলে এ বিতর্ক প্রতিযোগিতার পরবর্তী অংশ আপাতত স্থগিত ঘোষণা করা হয়।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি ইজাজুর রহমান দেশসংবাদ ডট কমকে বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষিত হওয়ায় আমরা প্রতিযোগিতাটির পরবর্তী অংশ স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছি। পরিস্থিতি স্বাভাবিক হবার উপর নির্ভর করে পরবর্তী অংশ অনুষ্ঠিত হবার তারিখ জানিয়ে দেয়া হবে বলে জানান তিনি।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের উদ্যমী নতুন শিক্ষার্থীদের ও তরুণ প্রজন্মের মাঝে বিতর্ককে ছড়িয়ে দিতে এবং তাদেরকে বিতর্কে আরও উৎসাহী করে তোলা ও প্রতিভাবান বিতার্কিক অনুসন্ধানের নিমিত্তে ২০১৯ সাল থেকে ফ্রেশারস বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। উল্লেখ্য, এ বছরের প্রতিযোগিতায় মোট ৮০টি দল অংশগ্রহণ করেছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ফ্রেশারস বিতর্ক প্রতিযোগিতা   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft