ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১৫ আগস্ট ২০২০ || ৩১ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ভুয়া জন্মদিন পালন না করায় সবাই স্বস্তি পেয়েছে ■ ১৫ আগস্ট জাতির কপালে কলঙ্কের তিলক এঁকেছে খুনিরা ■ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত ■ ৮০ কিমি বেগে ঝড় ও নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার শঙ্কা ■ ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪, আক্রান্ত ২৬৪৪ ■ বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে প্রচেষ্টা আরও জোরদার করা হয়েছে ■ জিয়া আমাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল ■ খুনিদের সঙ্গে বঙ্গভবনে দেখা করতেন জিয়া ■ নিরাপত্তা পরিষদে ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ভয়াবহ বিপর্যয় ■ করোনায় মারা গেলেন চিত্রশিল্পী মুর্তজা ■ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ■ জাতীয় শোক দিবস আজ
কানেকটিকাটে অবরুদ্ধ পাঁচ সহস্রাধিক বাংলাদেশি
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Published : Sunday, 22 March, 2020 at 11:44 AM, Update: 22.03.2020 11:49:28 AM
Zoom In Zoom Out Original Text

কানেকটিকাট

কানেকটিকাট

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে পাঁচ সহস্রাধিক প্রবাসী বাংলাদেশি প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্কে নিজ নিজ বাসস্থানে অবরুদ্ধ হয়ে পড়েছেন। প্রতিবেশিদের সাথে সাক্ষাৎ ও টেলিফোন যোগাযোগও বন্ধ করে দিয়েছেন। করোনা আতঙ্কে ঘর থেকে বের হতে সাহাস পাচ্ছেন না কেউ। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
 
কানেকটিকাটের ১০টি শহরে ৫/৬ হাজার বাংলাদেশি বসবাস করছেন। এর মধ্যে ম্যানচেস্টার, স্টামফোর্ড, নিউ হ্যাভেন, ব্রিজপোর্ট, হার্টফোর্ড, ড্যানবুরি, সাউথ উইন্ডজোর, বৃষ্টল, টোরিংটনও চেশায়ার শহরে বাংলাদেশিদের সংখ্যা অনেক বেশি। গত এক সপ্তাহ ধরে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ বেশি দেখা দেওয়ায় আতঙ্কিত পড়েছে প্রবাসীরা।

গত এক সপ্তাহে  কানেকটিকাট অঙ্গরাজ্যে করোনাভাইরাসে মারা গেছে ৩ জন। গত শনিবার (২১ মার্চ) পর্যন্ত এ নিয়ে কানেকটিকাটে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২৩ জনে। ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পরায় ঘর থেকেই বের হচ্ছেন না প্রবাসীরা। ইতোমধ্যে জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী, বৃহত্তর নোয়াখালী সমিতির বসন্ত মেলা, সঙ্গীত একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকীসহ চারটি অনুষ্ঠান বাতিল/স্থগিত করা হয়েছে।

করোনাভাইরাস থেকে জনগণকে সুরক্ষা দিতে রাজ্য সরকার সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। ফলে জরুরি অবস্থাো অব্যাহত রয়েছে। চলাফেরও সীমিত করা হয়েছে। তবুও লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

কানেকটিকাটে ফেয়ারফিল্ড কাউন্টিতে সর্বোচ্চ করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। সেখানে এ পর্যন্ত ১২৫ রোগীর সন্ধান মিলেছে। এছাড়া লিচফিল্ড ১০, হার্টফোর্ড ৩৫, নিউ হ্যাভেন ২৭, মিডলসেক্স ৯, টোলান্ড ৬, উইন্ডহাম ৫ এবং নিউ লন্ডন ৩ জন রোগীর খরর পাওয়া গেছে।

যুক্তরাষ্ট্রে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন অন্তত ৭ হাজার ৩০১ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৬৮৪ জন। ফলে বিশ্বের মধ্যে করোনায় সর্বোচ্চ আক্রান্তের তালিকায় এখন তিন নম্বরে ডোনাল্ড ট্রাম্পের দেশ। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে প্রাণ হারিয়েছেন আরও ৮৪ জন কোভিড-১৯ রোগী। এনিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪০ জন।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের কারণে ইতোমধ্যেই দেশটির বেশ কয়েকটি অঙ্গরাজ্য অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রতি পাঁচ নাগরিকের মধ্যে অন্তত একজনকে বাসায় থাকতে (কোয়ারেন্টাইন) বলা হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  কানেকটিকাট   বাংলাদেশি  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
রাশিয়া থেকে ভ্যাকসিন কিনছে ভিয়েতনাম
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up