ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট ■ ঢাকা ওয়াসার পানির মূল্য ২৫ শতাংশ বৃদ্ধি ■ ঢাকা মেডিক্যাল করোনা ইউনিটে ২২ জনের মৃত্যু ■ যুক্তরাষ্ট্রে শিগিগির অনাহারে পড়বে ৫ কোটি মানুষ! ■ ২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিস করতে পারবেন না ■ ডা. জাফরুল্লাহর অবস্থা স্থিতিশীল, কমেছে শ্বাসকষ্ট ■ গাজীপুরে র‌্যাবের সঙ্গে গোলাগুলি, মাদক ব্যবসায়ী নিহত ■ হোয়াইট হাউসের সামনে দফায় দফায় সংঘর্ষ-আগুন ■ আক্রান্তের শীর্ষ সারিতে বাংলাদেশ ■ শক্তি হারাচ্ছে করোনা ভাইরাস! ■ মে মাসের ২৮ দিনে ১১ হাজার ৩৪৭ কোটি টাকা ■ এসএসসিতে ফেল, ৮ শিক্ষার্থীর আত্মহত্যা
কাতারে গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা নেই
আমিন ব্যাপারী, কাতার
Published : Sunday, 22 March, 2020 at 7:27 PM
Zoom In Zoom Out Original Text

কাতারে গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা নেই

কাতারে গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা নেই

সকল ধরণের জন সমাবেশ এবং অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষনা করেছে কাতার। সুপ্রিম কমিটি ফর দ্যা ক্রাইসিস ম্যানেজম্যান্টের মুখপাত্র লুলুয়া আল খাতির কাতারের টেলিভিশনে এই ঘোষনা প্রদান করেন।কর্ণিশ, পার্ক, বীচ, সামাজিক অনুষ্ঠানাদির হল, পাবলিক ও প্রাইভেট এরিয়া এর মধ্যে রয়েছে। কোন এলাকায়ই কোন লোক সমাবেশ করা যাবেনা।

এই আইন বাস্তবায়নে মোবাইল টহলের ব্যবস্থা করা হবে, কর্ণিশসহ বিভিন্ন স্থানে অবস্থান গ্রহণ করবে এবং আইন লংঘনকারীদের জরিমানা ও গ্রেফতার করা হবে। দেশের বিভিন্ন স্থানে চেক পোষ্ট বসানো হবে। একটি হটলাইন স্থাপন করা হবে, যাতে লোকজন আইন লংঘনকারীদের ব্যাপারে তথ্য প্রদান করতে পারেন।

খাবারের দোকান ও ফার্মেসী গুলো খোলা থাকবে। রেস্টুরেন্ট গুলো কেবল ডেলিভারী সাপ্লাই দেয়ার জন্য খোলা থাকবে।

সুপ্রিম কমিটি ফর দ্যা ক্রাইসিস ম্যানেজম্যান্ট দৃঢ়তার সাথে উল্লেখ করছে যে, কাতার জননিরাপত্তার জন্য মানুষের ক্ষয়ক্ষতি ছাড়াই যাতে ভাইরাস পরিস্থিতি উত্তরণ করা যায়, সে চেষ্টা অব্যাহত রেখেছে। আর এজন্য কমিটি সকলের ব্যক্তিগত ও সামাজিক দায়িত্ববোধ কামনা করছে।

পারিবারিক ক্ষেত্রে পরিবারের মধ্যে বিশেষত প্রবীনদের নিকটবর্তী হওয়া ও পারিবারিক সফর এড়িয়ে চলার আহবান জানানো হয়।

শিল্প ও বানিজ্য মন্ত্রনালয় জানিয়েছে ভীড় হয় এমন সকল এলাকা বন্ধ করে দেয়া হবে। ইতিমধ্যে শিল্প নগরী সানাইয়া ১ থেকে ৩২ নাম্বার পর্যন্ত রাস্তার যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে করোনা বিস্তাররোধে।

উল্লেখ্য, সুপ্রিম কমিটির ফর ক্রাইসিস ম্যানেজম্যান্ট-এর শনিবার এক ব্রিফিং এ গাড়ীর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয় যে, যে কোন গাড়ীতে ১জনের বেশী যাত্রী বহন করতে পারবেনা। যা কাতারের আরবী ইংরেজী সকল ধরনের পত্রিকায় প্রকাশিত হয় কিন্তু গভীর রাতে স্বরাষ্ট্র মন্ত্রনালয় সোসাল মিডিয়াতে এক বিবৃতিতে জানানো হয় যে গাড়ী আগের মতো চলবে চলাচলে কোন নিষেধাজ্ঞা নেই।ফলে অল্প সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিউজটি ব্যাপক ছড়িয়ে পড়ে। অনেকেই প্রবাসী আবার আতঙ্ক পড়ে যায়।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  কাতার   গাড়ি  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up