ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ পণ্যবাহী ট্রাক-অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হচ্ছে যাত্রী ■ সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা ■ পত্রিকার সাংবাদিকও করোনায় আক্রান্ত ■ রাজপ্রাসাদ ছাড়লেন সৌদি বাদশাহ-যুবরাজ! ■ ২৮ এপ্রিল পর্যন্ত মালয়েশিয়া লকডাউন ■ জুমার দিনে অন্যরকম বায়তুল মোকাররম ■ ইতালিতে শতাধিক ডাক্তার-নার্সের মৃত্যু ■ ঈদের আগে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান ■ যুক্তরাষ্ট্রের কারাগারে করোনার থাবা, আক্রান্ত ৪৫০ ■ দেশে নতুন করে মৃত্যু ৬, আক্রান্ত ৯৪ জন ■ গাইবান্ধা লকডাউন ঘোষণা ■ সিঙ্গাপুরে আরও ১১৬ বাংলাদেশি করোনায় আক্রান্ত
ভারতের রাজধানী নয়াদিল্লি লকডাউন
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 22 March, 2020 at 8:41 PM, Update: 26.03.2020 11:07:42 AM

ভারতের রাজধানী নয়াদিল্লি লকডাউন

ভারতের রাজধানী নয়াদিল্লি লকডাউন

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতের রাজধানী নয়াদিল্লিতে লকডাউন ঘোষণা করা হয়েছে।

রোববার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এ ঘোষণা দেন বলে এনডিটিভি জানিয়েছে। সোমবার সকাল ৬টা থেকে ৩১ মার্চ মধ্যরাত পর্যন্ত দিল্লিতে লকডাউন চলবে বলে জানিয়েছেন তিনি।

এনডিটিভির খবরে বলা হয়, ভারতের ৭৫ জেলায় করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। করোনাভাইরাসের কারণে দেশজুড়ে রেল, মেট্রো, আন্তরাজ্য বাস পরিষেবাও বন্ধ রয়েছে। ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩৪০ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ৭ জনের । এ ছাড়া পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে চারজন আক্রান্ত হয়েছেন।

সরকারি গণপরিবহণ, শপিং মল, দোকানপাট থেকে শুরু করে জমায়েত হতে পারে, এমন জায়গাগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাব, রাজস্থান।

এ দিকে দেশের ৭৫টি জেলা শহরকে লকডাউন করার প্রস্তাব দিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে, সব জরুরি পরিষেবা চালু থাকবে বলে জানানো হয়েছে।

আজ রোববার থেকে ভারতজুড়ে জনতার কারফিউ চলছে। এ দিন সকাল ৭টা-রাত ৯টা পর্যন্ত লোকজনকে বাসায় অবস্থান করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহ্বান জানিয়েছেন।

দেশসংবাদ/জেআর/এসকে


আরও সংবাদ   বিষয়:  ভারত   রাজধানী   নয়াদিল্লি   লকডাউন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft