ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি ■ কিশোরগঞ্জে আরও ৬ জন করোনায় আক্রান্ত ■ সরকারের অবহেলায় স্বাস্থ্য খাতে চরম সংকট বিরাজ করছে ■ ইমাম করোনায় আক্রান্ত, পুরো এলাকা লকডাউন ■ হটলাইনে ফোন দিলে ত্রাণ পৌছে দেবে ডিএনসিসি ■ ইতালিতে করোনায় আরও ২ বাংলাদেশির মৃত্যু ■ বিশ্বমঞ্চে আত্মপ্রকাশ করছে নতুন মোড়ল! ■ করোনায় প্রকৃত আক্রান্ত আড়াই কোটি! ■ চিকিৎসক-নার্সদের বেতন দ্বিগুণ করল ভারত ■ লাখ টাকা বেতনে চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৭৮৩ জনের মৃত্যু ■ করোনার পৃথক ৩টি ভয়ঙ্কর রূপের সন্ধান
৮ কোটি মানুষকে ছয় মাস ফ্রি চাল দেবেন মমতা
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 24 March, 2020 at 12:35 PM

মমতা বন্দোপাধ্যায়

মমতা বন্দোপাধ্যায়

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে বিপর্যস্ত গোটা বিশ্ব। এ অবস্থায় কভিড-১৯ থেকে বাঁচতে বিশ্বের বিভিন্ন দেশের সরকার  নানা পদক্ষেপ নিচ্ছে। বিশেষ করে সব দেশেই এখন প্রায় লকডাউনে যাচ্ছে। কিন্তু এই ব্যবস্থা খেটে খাওয়া মানুষের জন্য জীবন-জীবিকার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই সমস্যা মোকাবিলায় একগুচ্ছ পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

তিনি বলেছেন, করোনা পরিস্থিতিতে সরকারি কর্মীরা বাড়িতে থেকেও আংশিক কাজ চালিয়ে নিতে পারবেন। শুধু তাই নয়, রাজ্যের ৭ কোটি ৯০ লাখ মানুষ রেশনে প্রতি মাসে ২ টাকা কেজি দরে চাল পেতেন; এখন সেটি বিনামূল্যে দেওয়া হবে। মাসে একজন সর্বোচ্চ ৫ কেজি চাল এবং ৫ কেজি গম পাবেন।

দেশসংবাদ/বিডি/এনকে


আরও সংবাদ   বিষয়:  করোনাভাইরাস   মমতা বন্দোপাধ্যায়  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft