ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বাড়িভাড়া মওকুপের দাবি ■ অস্তিত্বের লড়াইয়ে পোশাক শিল্প ■ ঘুষের দুষ্টচক্রে বন্দি জরুরি আমদানিকৃত করোনা পণ্য ■ ঢাকার পর করোনা আক্রান্তে শীর্ষে নারায়ণগঞ্জ ■ যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ১৮৫৮ জনের মৃত্যু ■ করোনা ইস্যুতে বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ ■ নাসিরনগরে করোনার উপসর্গ নিয়ে প্রবাসীর মৃত্যু, শ্বশুরবাড়ি লকডাউন ■ বিসিজি টিকা নেয়া দেশগুলোতে করোনায় মৃত্যুহার ৬ গুণ কম ■ ভারতে আরও ৮ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৪৪২১ ■ উহান থেকে লকডাউন প্রত্যাহার ■ যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়াল ■ রাজধানীর ৫২ এলাকা লকডাউন
যুক্তরাজ্য লকডাউন ঘোষণা
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 24 March, 2020 at 2:44 PM, Update: 26.03.2020 11:16:02 AM

যুক্তরাজ্য লকডাউন ঘোষণা

যুক্তরাজ্য লকডাউন ঘোষণা

নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। ভাইরাসের মহামারি ঠেকাতে অনেক দেশেই নেওয়া হয়েছে লকডাউন আর শাটডাউনের মতো নানা পদক্ষেপ। এবার করোনা ভাইরাস রোধে যুক্তরাজ্যও তিন সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়, যুক্তরাজ্যের জীবনযাত্রায় কঠোর বিধিনিষেধ আরোপ করেছে দেশটির সরকার। সেই সঙ্গে নাগরিকদের সবাইকে যার যার বাসায় অবস্থান করতে কঠোর নির্দেশনা দিয়েছে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন।

সোমবার রাতে বরিস জনসন জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিন সপ্তাহের জন্য যেসব বিধিনিষেধ জারি করেন, সেগুলোকেই মূলত আন্তর্জাতিক গণমাধ্যমের ভাষায় ‘লকডাউন’ বলা হচ্ছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী তার বক্তব্যে দেশটির নাগরিকদের উদ্দেশ্যে বলেন, পুরো দেশ জরুরি পরিস্থিতিতে সময় পার করছে। এই সময়ে সবার স্বাস্থ্য সুরক্ষার স্বার্থেই যার যার বাসায় থাকা জরুরি।

এদিকে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, শরীরচর্চার প্রয়োজনে দিনে কেবল একবার বাসা থেকে বের হওয়ার সুযোগ দেওয়া হবে। যারা জরুরি সেবায় জড়িত, তারা কর্মস্থলে যেতে পারবেন। খাবার, ওষুধের মত জরুরি সামগ্রী কিনতে দোকানে বা চিকিৎসা কেন্দ্রে যাওয়া যাবে। এছাড়াও জরুরি নিত্যপণ্যের বাইরে অন্য সব পণ্যের দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বাইরে একসঙ্গে দুইজনের বেশি কোথাও চলাফেরা করা যাবে না বলেও নির্দেশনা জারি করা হয়েছে। আর এসব নির্দেশনা অমান্য করলে পুলিশকে বাধ্য করার ক্ষমতা দেওয়া হয়েছে। প্রয়োজনে তাদের জরিমানাও করা হবে।

দেশসংবাদ/আইএফ/এনকে


আরও সংবাদ   বিষয়:  করোনাভাইরাস   যুক্তরাজ্য  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft