ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ পণ্যবাহী ট্রাক-অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হচ্ছে যাত্রী ■ সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা ■ পত্রিকার সাংবাদিকও করোনায় আক্রান্ত ■ রাজপ্রাসাদ ছাড়লেন সৌদি বাদশাহ-যুবরাজ! ■ ২৮ এপ্রিল পর্যন্ত মালয়েশিয়া লকডাউন ■ জুমার দিনে অন্যরকম বায়তুল মোকাররম ■ ইতালিতে শতাধিক ডাক্তার-নার্সের মৃত্যু ■ ঈদের আগে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান ■ যুক্তরাষ্ট্রের কারাগারে করোনার থাবা, আক্রান্ত ৪৫০ ■ দেশে নতুন করে মৃত্যু ৬, আক্রান্ত ৯৪ জন ■ গাইবান্ধা লকডাউন ঘোষণা ■ সিঙ্গাপুরে আরও ১১৬ বাংলাদেশি করোনায় আক্রান্ত
কানেকটিকাটে শিক্ষক আব্দুল হক শরীফের জানাজা সম্পন্ন
বাংলা প্রেস, নিউইয়র্ক
Published : Wednesday, 25 March, 2020 at 4:37 PM, Update: 25.03.2020 5:28:24 PM

কানেকটিকাটে শিক্ষক আব্দুল হক শরীফের জানাজা সম্পন্ন

কানেকটিকাটে শিক্ষক আব্দুল হক শরীফের জানাজা সম্পন্ন

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী ইউনিভার্সিটি অব কানেকটিকাট (ইউকন)-এর সাবেক শিক্ষক ড. আব্দুল হক শরীফ নামাজে জানাজা আজ সোমবার স্থানীয় ম্যানচেস্টারের ওয়াটকিন্স ফিউনারেল হোমে সম্পন্ন হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসের ফলে অঙ্গরাজ্যের সতর্কীকরণ বিধি মোতাবেক জনসমাগম পরিহারকল্পে শুধু ২০/২২ জন প্রবাসী সরাসরি জানাজায় অংশ নেন।

কিন্তু ক্লিয়ায়েন্ট ডট ট্রিবুকাষ্ট ডটকম অনলাইন ভিডিও'র মাধ্যমে বিভিন্ন শহর থেকে প্রায় শতাধিক প্রবাসী বাংলাদেশি আব্দুল হক শরীফের জানাজায় অংশ নেন। জানাজা নামাজ পরিচালনা করেন মদিনা মসজিদের ইমাম নিহাল। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

গত রবিবার বিকেলে বুকের ব্যথা দেখা দিলে আব্দুল হক শরীফকে দ্রুত হার্টফোর্ড হাসপাতালে নেওয়ার সময় পথিমধ্যে অ্যাম্বুলেন্সের ভেতরই (৫টা ২০ মিঃ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।

ড. আব্দুল হক শরীফ দীর্ঘদিন ধরে কানেকটিকাটে গ্লাসটোনবুরি শহরে বসবাস করছেন। তিনি ইউনিভার্সিটি অব কানেকটিকাট (ইউকন) এর শিক্ষক ছিলেন। একটি ইন্সুরেন্স কোম্পানিতে চাকুরির সুবাদে তিনি বেশ কয়েক বছর ওহাইও অঙ্গরাজ্যের কলম্বাসে ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

আব্দুল হক শরীফের দেশের বাড়ি বৃহত্তর বরিশালের প্টুয়াখালী জেলার বাউফলে। জানাজা শেষে ইনফিল্ডের মুসলিম কবরস্থানে তাঁকে দাফন করা হয়। আব্দুল হক শরীফের মৃত্যুতে স্থানীয় বরিশাল কমিউনিটি, বৃহত্তর নোয়াখালী সমিতি, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি, বাংলাদেশ সোসাইটি অব কানেকটিকাট (বিএসসি) ও বাংলাদেশি আমেরিকান অ্যাসোশিয়েশন অব কানেকটিকাট (বাক)- এর নেতৃবৃন্দসহ স্থানীয় কমিউনিটির নেতারা পৃথক পৃথকভাবে শোক প্রকাশ করে মরহুমের আত্নার মাগফিরাত কামনা করেছেন। নেতারা আব্দুল হক শরীফের শোক সন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন।  
 
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  নিউ ইয়র্ক   বাংলাদেশ   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft