ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১০ আগস্ট ২০২০ || ২৬ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ এবার সালমোনেলা ব্যাকটেরিয়ার প্রাদুর্ভাব যুক্তরাষ্ট্র-কানাডায় ■ মাস্ক পরা বাধ্যতামূলক করার নির্দেশ ■ করোনার ভ্যাকসিন আগে পাওয়াই সরকারের মূল লক্ষ্য ■ কোতোয়ালির ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা ■ করোনায় সুস্থ দেড় লাখের বেশি মানুষ ■ দেশে মৃত্যু সাড়ে ৩ হাজার ছুঁই ছুঁই ■ করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি ■ ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯, আক্রান্ত ২৯০৭ ■ মিন্নিসহ ১০ আসামি আদালতে ■ ঠান্ডা মাথায় মেজর সিনহাকে হত্যা করা হয়েছে ■ সিনহা হত্যা: মামলার তদন্তে র‌্যাব ■ বিশ্বে মৃতের সংখ্যা ৭ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে
বিনামূল্যে পিপিই বিতরণ করলেন ইবি শিক্ষার্থী
বিপ্লব খন্দকার, ইবি
Published : Wednesday, 25 March, 2020 at 8:43 PM, Update: 25.03.2020 10:25:04 PM
Zoom In Zoom Out Original Text

বিনামূল্যে পিপিই বিতরণ করলেন ইবি শিক্ষার্থী

বিনামূল্যে পিপিই বিতরণ করলেন ইবি শিক্ষার্থী

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার আরও দ্রুত  বিস্তৃত হচ্ছে বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিওএইচও)। এখন পর্যন্ত চার লাখেরও বেশি মানুষ এ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন প্রায় ১৯ হাজার।

বাংলাদেশে এ ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে চার জনের আর আক্রান্তের সংখ্যা ৩৯। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর এদের চিকিৎসা পেতেও পোহাতে হচ্ছে ভোগান্তি। তবে করোনা রোগীদের সেবা-শুশ্রুসায় নিয়োজিত ডাক্তার-নার্সরা সবথেকে বেশি করোনা ঝুঁকিতে রয়েছে। তাদের নেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা বা পিপিই (পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট)।

এবার ডাক্তারদের নিরাপত্তার কথা ভেবে ১০ হাজারেরও বেশি পিপিই নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক এক শিক্ষার্থী। তিনি বিনামূল্যে বিতরণের জন্য নিজের কারখানায় প্রস্তুত করেছেন এসব পিপিই।

মোহাম্মাদ মহসিন নামের এই শিক্ষার্থী ইবির ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত ম্যানেজমেন্ট বিভাগের ১৯৮৬-৮৭ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী। লেখাপড়া শেষে তিনি ব্যবসায়িক কার্যক্রমে জড়িয়ে পড়েন। বর্তমানে তিনি 'রোমো ফ্যাশন ট্যুডে লিমিডেট' নামক একটি গার্মেন্টস শিল্পের চেয়ারম্যান। জাতির এই ক্রান্তিলগ্নে মানবতার সেবায় নিয়োজিত মোহাম্মাদ মহসিন ইসলামী বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।

জানতে চাইলে মোহাম্মাদ মহসিন বলেন,  দেশের এই দুর্যোগপূর্ন মুহূর্তে ডাক্তারদের ভূমিকা সবথেকে গুরুত্বপূর্ণ। আমাদের সীমিত স্বার্থে রাষ্ট্রীয়ভাবে এটির (পিপিই) সম্পূর্ন সাপোর্ট দেয়া সম্ভব না। তাই ব্যক্তি উদ্যোগে আমাদের সামর্থ অনুযায়ী ডাক্তার-নার্সদের পাশে দাঁড়ানো উচিত। আমার ক্ষুদ্র সামর্থ অনুসারে যতটুকু সম্ভব করেছি, স্বাস্থকর্মীদের পাশে দাঁড়িয়েছি।'
            
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  বিনামূল্যে   পিপিই   শিক্ষার্থী   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
করোনায় সুস্থ দেড় লাখের বেশি মানুষ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up