ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল ■ রোববার থেকে সীমিত আকারে ব্যাংক চালু থাকবে ■ করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার ■ সময় ফুরাবার আগেই চিন্তা করতে হবে কোন পথে হাঁটবো? ■ করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী ■ ব্রিটেনে ২৪ ঘণ্টায় ২৬০ জনের মৃত্যু ■ করোনা পরীক্ষার কিট তৈরি করলেন ভারতীয় নারী! ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু
সাংবাদিক-পুলিশের পিপিই দেবে নিজস্ব কর্তৃপক্ষ
দিদারুল আলম, ঢাকা
Published : Wednesday, 25 March, 2020 at 8:47 PM

সাংবাদিক-পুলিশের পিপিই দেবে নিজস্ব কর্তৃপক্ষ

সাংবাদিক-পুলিশের পিপিই দেবে নিজস্ব কর্তৃপক্ষ

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে নিরাপদ পোষাক- পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও দরাকারি অন্যনা সরঞ্জাম নিজস্ব দপ্তর ও কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশা প্রকাশ করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত একটি রিট পিটিশন আজ নিষ্পত্তি করেছেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর সমন্বয়ে গঠিত একটি অবকাশকালীন  হাইকোর্ট  ডিভিশন বেঞ্চ।

আদালতে রিটের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী জে আর খাঁন রবিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল প্রতিকার চাকমা।  তিনি  বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত সদস্যদের জন্য তাদের কর্তৃপক্ষ এসব উপকরণের ব্যবস্থা করবেন বলে আদালত আশা প্রকাশ করেছেন। আর যে সাংবাদিকরা করোনা ভাইরাস সংক্রান্ত সংবাদ সংগ্রহে নিয়োজিত তাদেরও উপকরণ তাদের কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশা আদালতের।

অপরদিকে রিটকারী আইনজীবী জে আর খাঁন রবিন সাংবাদিকদের জানান , আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত সদস্য, যারা নিজেদেরকে করোনা ভাইরাস মোকাবিলায় উৎসর্গ করেছেন, তাদের নিরাপত্তার লক্ষ্যে নিরাপদ পোষাক ও অন্য দরকারি সরঞ্জাম দ্রুততম সময়ের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরের খরচে ক্রয় করে সরবরাহ করা হবে বলে আদালত আশা প্রকাশ করেছেন। অন্যদিকে সব ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মালিকপক্ষও নিজ নিজ খরচে তাদের প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিরাপদ পোষাক ও আনুসাঙ্গিক সরঞ্জামাদি দ্রুততম সময়ের মধ্যে সরবরাহ করবেন বলেও আদালত আশাবাদ ব্যক্ত করে আজ রিট মামলা নিষ্পত্তি করেন।
            
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  সাংবাদিক   পুলিশ   পিপিই   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft