ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ঢাকা মেডিক্যালের করোনা ইউনিটে ৪৯ জনের মৃত্যু ■ করোনায় বাংলাদেশ ব্যাংক কর্মকর্তার মৃত্যু ■ চীন-ভারত সীমান্তে যুদ্ধের দামামা ■ রাজধানীমুখী মানুষের উপচেপড়া ভিড়! ■ ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু ■ ইউনাইটেডে আগুন, পুড়লো করোনা ইউনিট ■ গণপরিবহন চালুর সিদ্ধান্ত ■ গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ ■ দিনাজপুরে মদ পানে নারীসহ ৫ জনের মৃত্যু ■ হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স! ■ বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, ৩ জনের মৃত্যু ■ সিলেটে পানিবন্দি ৩০ হাজার মানুষ
করোনা সচেতনতায় বান্দরবান চষে বেড়াচ্ছে ক্যশৈহ্লা
অসীম রায়, বান্দরবান
Published : Wednesday, 25 March, 2020 at 11:34 PM, Update: 26.03.2020 12:44:19 AM
Zoom In Zoom Out Original Text

করোনা সচেতনতায় বান্দরবান চষে বেড়াচ্ছে ক্যশৈহ্লা

করোনা সচেতনতায় বান্দরবান চষে বেড়াচ্ছে ক্যশৈহ্লা

বান্দরবান করোনা ভাইরাস প্রতিরোধ সচেতনতায় মাঠে নামচ্ছে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। বুধবার (২৫ মার্চ) সকালে বাংলাদেশ মারমা স্টুডেট’স কাউন্সিল বান্দরবান জেলা শাখার কার্যালয় প্রাঙ্গণে বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন স্বেছাসেবী সংগঠনের প্রায় ২শ জন স্বেছাসেবক একত্রিত করে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান শুরু করে করোনা প্রতিরোধ নানা কার্যক্রম।
 
এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা এর নেতৃত্বে বাংলাদেশ মারমা স্টুডেট’স কাউন্সিল বান্দরবান জেলা শাখার কার্যালয় থেকে শুরু করে বান্দরবানের বিভিন্ন ওয়ার্ড বিভক্ত হয়ে করোনা ভাইরাস প্রতিরোধ স্প্রে ও বিভিন্ন স্হানে লিফলেট প্রদান, মাস্ক বিতরণ ও দেয়ালে দেয়ালে লাগানা হয় করোনা প্রতিরোধ জনসচেতনতামুলক পোষ্টার।

এসময় করোনা প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ায় আহবান ও সুস্হ থাকতে স্বাস্থ্য অধিদপ্তরের প্রচার প্রচারণা অনুসরণ করার আহবান জানান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। চেয়ারম্যান বলেন, করোনা ভাইরাস নিয়ে আমরা খুব উদ্বিগ কিন্তু, আমরা আতংকিত না হয়ে সচেতন হয়ে আমাদের বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহায়তা বিভিন্ন স্বেছাসেবী সংগঠন প্রশিক্ষণ প্রদান করচ্ছি, এবং আজ তাদের নিয়ে মাঠে নামচ্ছি করোনা ভাইরাস প্রতিরোধে। চেয়ারম্যান আরও  জানান, বান্দরবানে পৌর এলাকার ৯ ওয়ার্ড ৯টি দলে ভাগ হয়ে প্রায় ২ শত স্বেছাসেবকরা বিভিন্ন স্হানে জীবাণুনাশক স্প্রে করবে সেই সাথে জনসচেতনাতামুলক লিফলেট বিতরণ করার কার্যক্রম চালিয় যাব।


এদিকে বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সচতেনতার কোন বিকল্প নেই। আমি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ্য থেকে এই উদ্যোগ গ্রহণ করায় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানকে ধন্যবাদ জানাই।

এসময় তিনি আরও  বলেন,বান্দরবান এখনো কোন করোনা রোগী নেই, আজকের স্বাস্থ্য বিভাগের তথ্যমতে হোম কেয়ারেন্টনে আছে ৪০ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারোন্টন আছে ৭ জন।

পার্বত্য জেলা পরিষদের উদ্যোগ এই জনসচেতনতামুলক কার্যক্রম বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, সদস্য মাজাম্মল হক বাহাদুর,সদস্য ক্যসাপ্রু, সিভিল সার্জন ডা.অং সুই প্রু মারমা, পার্বত্য জেলা পরিষদের জনসংযাগ কর্মকর্তা জুড়ি মংসহ রেড ক্রিসেন্ট, বান্দরবান স্টুডেটস এসোসিয়েশন, বিডি ক্লিন বান্দরবান,মারমা স্টুডেটস কাউন্সিল,প্রথম আলো বন্ধু সভা,মেডিকেল এসোসিয়শন, খয়াং স্টুডেট এসোসিয়শন, ম্রো স্টুডেটস এসোসিয়শন,বাংলাদেশ তঞ্চঙ্গ্যা স্টুডেট ওয়লফেয়ার ফারামর প্রায় ২ শত স্বেছাসেবকরা এসময় কর্মসুচীত অংশগ্রহণ করে।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  করোনা   বান্দরবান   ক্যশৈহ্লা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up