ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৬ মে ২০২০ || ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সমুদ্রে ৩ নম্বর সংকেত ■ ভারতে ঝাঁকে ঝাঁকে পঙ্গপালের হানা ■ করোনা ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান ■ খেলা দেখতে গিয়ে করোনায় প্রাণ হারিয়েছেন ৪১ জন ■ সিলেটে ৫.১ মাত্রার ভূমিকম্প ■ কাশ্মিরের মুক্তির সংগ্রামকে স্তব্ধ করতে পারবে না ভারত ■ ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজিটিভ ■ ঈদের ছুটিতেও খোলা বিএসএমএমইউ’র ল্যাব ■ দেশে দেশে যেভাবে পালিত হলো ঈদ ■ আম্ফানে সুন্দরবনে উপড়ে পড়েছে ১২,৩৫৮টি গাছ ■ নামাজের মধ্যে ১০ জনকে কুপিয়ে আহত, ১০০ বাড়ি ভাঙচুর ■ ইতিহাস গড়ল নিউ ইয়র্ক টাইমস
আল ইহসানের জনসচেতনতা ক্যাম্পেইন শুরু
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 25 March, 2020 at 11:59 PM
Zoom In Zoom Out Original Text

আল ইহসানের জনসচেতনতা ক্যাম্পেইন শুরু

আল ইহসানের জনসচেতনতা ক্যাম্পেইন শুরু

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতিমধ্যে গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। বন্ধ করা হয়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ঔষধের দোকান ছাড়া অন্যান্য সব ধরনের বিপণিবিতান।করোনা ভাইরাসের সংক্রমণ বন্ধে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ভোলার চরফ্যাশনে একটি সামাজিক সংগঠন ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছে। ইতিমধ্যে ১০ সদস্যের একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করে তাদের প্রশিক্ষণ সম্পন্ন করেছে সংগঠনটি।

ভোলার চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নে সমাজ সচেতনতা এবং সংস্কারমূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সমাজ সেবামূলক সংগঠন আল ইহসান। ২০১৮ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি বিভিন্ন ইস্যুতে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে।সম্প্রতি বিশ্বব্যাপি করোনা ভাইরাসের পাদুর্ভাব প্রকট আকার ধারণ করায় জন সাধারণকে সচেতন করতে বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি। ১০ সদস্যের একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।বুধবার (২৫ মার্চ) বিকেল তিনটায় চরমাদ্রাজ ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।

বৃহস্পতিবার থেকে প্রতিটি ওয়ার্ডে ক্যাম্পেইন করবে স্বেচ্ছাসেবকরা।প্রশিক্ষণ ক্যাম্পে ইউনিয়ন স্বাস্থ্য কর্মীরা উপস্থিত থেকে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ প্রদান করেন।ইউনিয়ন পরিষদ সদস্য এবং শিক্ষা প্রতিষ্ঠান সমুহের প্রধান শিক্ষকগন প্রশিক্ষণ ক্যাম্পে অংশ নিয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

দেশের এই সংকটময় মুহূর্তে আল ইহসানের এমন পদক্ষেপকে সাহসী ভূমিকা বলে মত দেন বক্তারা। পাশাপাশি ক্যাম্পেইন করতে গিয়ে স্বেচ্ছাসেবকদের নিরাপত্তা এবং জনগণের মধ্যে যাতে ভীতির সঞ্চার না হয় এ বিষয়ে গুরুত্বারোপ করেন বক্তারা। বক্তারা আরও বলেন আমাদের সকলে মিলে এই সংকট উত্তরণের জন্য কাজ করতে হবে।জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিই প্রধান অবলম্বন।

গ্রামীণ জনগোষ্ঠীর মধ্যে ভাইরাসের সংক্রমন সম্পর্কে যথাযথ ধারণা না থাকায় এবং হোম কোয়ারেন্টাইন সহ সচেতনতামূলক বিষয়গুলো যথাযথভাবে বুঝতে না পারায় কাজ অনেকটা কঠিন হবে। তবুও আমাদেরকে এই কাজগুলো করে যেতে হবে এবং সংকট মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে। এছাড়া শুধু ১০ সদস্যের কমিটি নয় বরং প্রতিটি ওয়ার্ডে একটি করে স্বেচ্ছাসেবক টিম গঠন করে জনগণের দোরগোড়ায় তথ্য পৌঁছে দিতে পরামর্শ দেন তারা।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  আল ইহসান   ক্যাম্পেইন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ভাইস প্রেসিডেন্টসহ করোনায় আক্রান্ত ১০ মন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up