ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৫ মে ২০২০ || ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ দেশের ৫ অঞ্চলে আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনা ■ ভারতজুড়ে আতঙ্ক বাড়ছে, ফের রেকর্ড আক্রান্ত ■ জাতীয় কবি নজরুলের জন্মদিনে গুগলের বিশেষ ডুডল ■ সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন নেতারা ■ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত ■ হাসিমুখ নেই কোলাকুলি নেই! ■ সাহস হারালে চলবে না ■ ঈদের রাতে সড়ক দুর্ঘটনা, নিহত ৩ ■ এলো খুশির ঈদ ■ এবার করোনায় আ.লীগের সাবেক এমপি মকবুলের মৃত্যু ■ নেতানিয়াহুর বিচার শুরু ■ টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
স্বাধীনতা দিবসে গুগলের বিশেষ ডুডল
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 26 March, 2020 at 11:37 AM
Zoom In Zoom Out Original Text

স্বাধীনতা দিবসে গুগলের বিশেষ ডুডল

স্বাধীনতা দিবসে গুগলের বিশেষ ডুডল

আজ ২৬ মার্চ, বাঙালির মহান স্বাধীনতা দিবস। জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃংখল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। ১৯৭১ সালের এই দিনে বাঙালি পরম কাঙিক্ষত স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

বাঙালির আবেগের এ দিবসকে গুরুত্ব দিয়েছে গুগলও। হোমপেজে বিশেষ ডুডল দিয়েছে গুগল। লাল-সবুজে ঘেরা বিলের মধ্যে ফুটে থাকা শাপলা ফুলের অসাধারণ দৃশ্যটি গুগলের হোম পেজে গেলেই চোখে পড়বে সবার। ডুডলের ওপর ক্লিক করলে বাংলাদেশের স্বাধীনতা দিবস–সম্পর্কিত সার্চ পেজে নিয়ে যাচ্ছে গুগল।

বিশেষ ডুডল সম্পর্কে গুগল তাদের পেজে লিখেছে, বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবন ও বিশ্বের বৃহত্তম সমুদ্রসৈকত কক্সবাজারের দেশ আজ স্বাধীনতা দিবস পালন করছে। ৪৯ বছর আগে স্বাধীন হয় দেশটি। এরপর শাপলা ফুল জাতীয় প্রতীক ও ফুল হিসেবে গ্রহণ করে। তাই গুগলের শিল্পকর্মে তুলে ধরা হয়েছে।

গুগলের পেজে বাংলাদেশের জাতীয় পতাকার প্রশংসা করে স্বাধীনতার শুভেচ্ছা জানানো হয়েছে।

বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশা দিয়ে ডুডল তৈরি করে গুগল। ২০১৩ সালে প্রথমবার স্বাধীনতা দিবসের ডুডল প্রদর্শন করেছিল গুগল কর্তৃপক্ষ।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  স্বাধীনতা দিবস  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ভাইস প্রেসিডেন্টসহ করোনায় আক্রান্ত ১০ মন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up