ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১৫ আগস্ট ২০২০ || ৩১ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ভুয়া জন্মদিন পালন না করায় সবাই স্বস্তি পেয়েছে ■ ১৫ আগস্ট জাতির কপালে কলঙ্কের তিলক এঁকেছে খুনিরা ■ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত ■ ৮০ কিমি বেগে ঝড় ও নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার শঙ্কা ■ ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪, আক্রান্ত ২৬৪৪ ■ বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে প্রচেষ্টা আরও জোরদার করা হয়েছে ■ জিয়া আমাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল ■ খুনিদের সঙ্গে বঙ্গভবনে দেখা করতেন জিয়া ■ নিরাপত্তা পরিষদে ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ভয়াবহ বিপর্যয় ■ করোনায় মারা গেলেন চিত্রশিল্পী মুর্তজা ■ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ■ জাতীয় শোক দিবস আজ
করোনায় আক্রান্ত হয়ে কাশ্মীরে প্রথম মৃত্যু
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 26 March, 2020 at 6:45 PM
Zoom In Zoom Out Original Text

করোনায় আক্রান্ত হয়ে কাশ্মীরে প্রথম মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে কাশ্মীরে প্রথম মৃত্যু

করোনায় ভারতের জম্মু-কাশ্মীরে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। আজ বৃহস্পতিবার সকালের দিকে শ্রীনগরের ডালগেটের চেষ্ট ডিজিজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৫ বছর বয়সী ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে। উপত্যকার হায়দরপোরার বাসিন্দা ওই ব্যক্তি বেশ কিছুদিন ধরেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং ওবসিটি সমস্যায় ভুগছিলেন। হাসপাতাতের তরফে বলা হয়েছে চিকিৎসকদের সবরকম প্রচেষ্টা সত্ত্বেও করোনা ভাইরাসে সংক্রমিত ওই রোগী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। ওই বৃদ্ধের নানা শারীরিক সমস্যা ছিল।
 
জানা গেছে সম্প্রতি দিল্লি, উত্তরপ্রদেশ এবং জম্মু ঘুরে বাসায় ফিরেছিলেন ওই কাশ্মীর ব্যক্তি। ওই সমস্ত জায়গায় ‘তাবলিঘি জামাত’এ অংশ নিয়েছিলেন তিনি। সেখানেই ফিলিপিন্স, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া থেকে আগত মানুষদের সংস্পর্শে এসেছিলেন ওই কাশ্মীরি। রাজ্যে ফেরার পর তাকে কয়েকদিন কড়া নজরদারিতেও রাখা হয়েছিল।
 
সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সমগ্র জম্মু-কাশ্মীরে ১১ জনের শরীরে এই করোনার সংক্রমণ মিলেছে। শ্রীনগরের মেয়র জুনেইড আজিম মাট্টু ট্যুইট করে জানিয়েছেন ‘অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে আমাদের রাজ্যে এই প্রথম করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু ঘটেছে। আমার সমস্ত সমবেদনা, সহানুভুতি মৃতের পরিবারের সদস্যদের প্রতি রইল।’
 
জম্মু-কাশ্মীরের সরকারের মুখপাত্র রোহিত কানসলও ট্যুইট করে এই করোনায় আক্রান্ত মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। করোনায় গোষ্ঠীসংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই গোটা ভারত জুড়ে লকডাউন ঘোষিত হয়েছে, তা চলবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত। কাশ্মীরেও সাধারণ মানুষের চলাফেরায় নিয়ন্ত্রণ আনা হয়েছে। উল্লেখ্য, গোটা ভারতে সংক্রমিতের সংখ্যা ৬০৬, এর মধ্যে ৪৩ জন বিদেশি নাগরিক। মৃত ১১। পশ্চিমবঙ্গে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১। আর মৃত ১।

দেশসংবাদ/বিডি/এসকে


আরও সংবাদ   বিষয়:  করোনা   কাশ্মীর   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
রাশিয়া থেকে ভ্যাকসিন কিনছে ভিয়েতনাম
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up