ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৮ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার ■ সময় ফুরাবার আগেই চিন্তা করতে হবে কোন পথে হাঁটবো? ■ করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী ■ ব্রিটেনে ২৪ ঘণ্টায় ২৬০ জনের মৃত্যু ■ করোনা পরীক্ষার কিট তৈরি করলেন ভারতীয় নারী! ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু ■ যুক্তরাষ্ট্রকে চীনের সহায়তার প্রস্তাব ■ সেই বিতর্কিত এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার
অসহায় হয়ে আছে সান্তাহার জংশনটি
সাগর খান, আদমদীঘি (বগুড়া)
Published : Thursday, 26 March, 2020 at 8:49 PM

অসহায় হয়ে আছে সান্তাহার জংশনটি

অসহায় হয়ে আছে সান্তাহার জংশনটি

করোনা সতর্কতায় সরকার ঘোষিত ছুটির প্রথম দিনে জনশূন্য হয়ে পড়েছে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার জংশন শহরের রাস্তা-ঘাট। সকাল থেকে টহল দিচ্ছে পুলিশ, প্রশাসন। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাইকিং করছেন সান্তাহার শহর পুলিশ।

সান্তাহার টাউন ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমান জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল থেকেই সান্তাহার শহরের প্রান কেন্দ্র জিরো পয়েন্ট, বিভিন্ন মার্কেট, বাস স্ট্যান্ড, রেলগেটের স্বাধীনতা চত্তর বিভিন্ন মোড়সহ গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে সাধারণ মানুষের উপস্থিতি একেবারেই কম দেখা গেছে। দুর পাল্লার গণ পরিবহন বন্ধ। শহরে চার্জার ভ্যান ও অটোর সিএনজি সংখ্যাও নগণ্য। সকল মার্কেট ও দোপান পাট বন্ধ। তবে খাবার দোকান, ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা ছিল। সান্তাহার পৌরসভা থেকে শহরের রাস্তায় জীবানুনাশক তরল স্প্রে ছিটানো হচ্ছে।

এদিকে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাইকিং এর পর থেকেই সন্ধ্যা হলেই ভূতুড়ে লাগছে ব্যস্ততম সান্তাহার জংশন শহর, করোনা আতঙ্কে ঘর থেকে বের হচ্ছে না মানুষ, ফলে চিরচেনা শহর আজ জনশূন্য। দীর্ঘ সময় পর রাস্তায় দেখা মেলে শহরের বাসিন্দা শওকত শেখ, এমরান হোসেন, আল আমিন, এনামুল হক তারা বলেন, ঈদের ছুটি, হরতালেও এমন ভূতুরে অবস্থা দেখিনি। তারা আরোও বলেন, বাড়িতে থাকা খুব কষ্টকর ব্যাপার কি করবো বলেন দেশে করোনার যে অবস্থা। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জরুরি প্রয়োজন ছাড়া নিজ বাড়িতে অবস্থান করবো।

এ সময় জনসচেতনতা তৈরি মাইকিং করছে পুলিশ ও প্রশাসন। মাইকিং করে বলছে, অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘর হতে বের না হতে ও একজনের থেকে আরেকজনের নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার আহ্বান জানান। একই সাথে করোনা সতর্কতায় স্বাস্থ্যবিধি সকল কে মেনে চলারও পরামর্শ দেয়া হয়। এদিকে, মহান স্বাধীনতা দিবস হলেও মুক্তিযুদ্ধের শহর সান্তাহারে নেই কোনো আয়োজন। নেই মানুষের পদচারণা। করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে নিজেরাই সচেতন হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  অসহায়   সান্তাহার   জংশন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft