ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৫ মে ২০২০ || ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ দেশের ৫ অঞ্চলে আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনা ■ ভারতজুড়ে আতঙ্ক বাড়ছে, ফের রেকর্ড আক্রান্ত ■ জাতীয় কবি নজরুলের জন্মদিনে গুগলের বিশেষ ডুডল ■ সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন নেতারা ■ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত ■ হাসিমুখ নেই কোলাকুলি নেই! ■ সাহস হারালে চলবে না ■ ঈদের রাতে সড়ক দুর্ঘটনা, নিহত ৩ ■ এলো খুশির ঈদ ■ এবার করোনায় আ.লীগের সাবেক এমপি মকবুলের মৃত্যু ■ নেতানিয়াহুর বিচার শুরু ■ টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
ঢাকায় পৌঁছেছে চীনের দেওয়া চিকিৎসা সামগ্রী
দেশসংবাদ, ঢাকা
Published : Friday, 27 March, 2020 at 12:25 AM, Update: 30.03.2020 1:05:40 AM
Zoom In Zoom Out Original Text

কীট

কীট

করোনাভাইরাস শনাক্তে চীনের দেওয়া কিট, পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও ইনফ্রারেড থার্মোমিটার ঢাকায় এসে পৌঁছেছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে চীন সরকার বাংলাদেশকে ১০ হাজার টেস্টিং কিট, ১০ হাজার প্রোটেকটিভ গাউন ও এক হাজার থার্মোমিটার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। ঢাকায় কর্মরত চীনের রাষ্ট্রদূত লি জিমিং বৃহস্পতিবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চিকিৎসা সামগ্রী গ্রহণ করেন।

এদিন দুপুরে চীনা দূতাবাস জানায়, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইটে কিট, পিপিই ও থার্মোমিটার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। বিমানবন্দরে চীনা দূতাবাসের পক্ষ থেকে এসব সরঞ্জামাদি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকারকে হস্তান্তর করা হবে।

এর আগে চীন দূতাবাস থেকে এক ফেসবুক পোস্টে জানানো হয়, চীন থেকে আসা করোনা মোকাবিলায় ব্যবহৃত চিকিৎসা সামগ্রীর সরবরাহ কিট গ্রহণ করার জন্য রাষ্ট্রদূত লি জিমিং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, চীন সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসা সামগ্রী সহায়তা দিচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশকে এসব সামগ্রী দেওয়া হয়। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসা সামগ্রী দিয়েছিল

দেশসংবাদ/বানি/এসআই


আরও সংবাদ   বিষয়:  চিকিৎসা সামগ্রী   করোনাভাইরাস   পররাষ্ট্র মন্ত্রণালয়   চীন   কীট  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ভাইস প্রেসিডেন্টসহ করোনায় আক্রান্ত ১০ মন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up